https://channelgbangla.com
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:৩৯ পূর্বাহ্ন

ভারতে সহিংসতায় নিহত ২

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১১ জুন, ২০২২
INDIA-KASHMIR-UNREST
Indian army soldiers patrol during a gun-battle between Indian government forces and militants in Kachidoora, south of Srinagar, on April 1, 2018. Sixteen people have been killed in Indian Kashmir in some of the fiercest fighting this year in the restive Himalayan region, police said on April 1, as authorities braced for more violence. / AFP PHOTO / TAUSEEF MUSTAFA

ভারতের ঝাড়খণ্ডের রাঁচিতে সহিংসতায় দুইজন নিহত ও ২০ জন আহত হয়েছেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের পরে হাসপাতালে নিয়ে আসা দুই ব্যক্তি নিহত হয়েছেন বলে রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

আহতদের মধ্যে ১০জন পুলিশও রয়েছে। আহত তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে।

শুক্রবার পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের পর ঝাড়খণ্ডের রাজধানীর বেশ কয়েকটি অংশে কারফিউ জারি করা হয়। মহানবি হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে আপত্তিকর বক্তব্যের জেরে বিজেপির বরখাস্তকৃত মুখপাত্র নূপুর শর্মাকে গ্রেফতারের দাবিতে এই বিক্ষোভকারী শুরু হয়।

বিক্ষোভকারীরা ঢিল ছুড়তে শুরু করলে জনতা নিয়ন্ত্রণে পুলিশ শূন্যে গুলি চালায় এবং লাঠিচার্জ করে।

অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।  এই মন্তব্যের প্রতিবাদে শহরের অনেক দোকানপাটও বন্ধ ছিল।

এদিকে, বিজেপির বরখাস্তকৃত মুখপাত্র নূপুর শর্মা এবং দিল্লির গণমাধ্যম শাখার বহিষ্কার হওয়া প্রধান নবীন কুমার জিন্দালের বিরুদ্ধে বৃহস্পতিবার মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ।

পাশাপাশি পিস পার্টির প্রধান মুখপাত্র শাদাব চৌহান, সাংবাদিক সাবা নাকভি, হিন্দু মহাসভার অফিসকর্মী পূজা শকুন পান্ডে, রাজস্থানের মাওলানা মুফতি নাদিম, আবদুর রহমান, অনিল কুমার মীনা, গুলজার আনসারি, অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুলের (এআইএমএম) প্রধান আসাদুদ্দিন ওয়াসির নামও নথিভুক্ত করা হয়েছে। ঘৃণামূলক বক্তৃতা, উসকানি, শান্তি-সম্প্রীতি বিঘ্নিত করে এমন পরিস্থিতি তৈরির অভিযোগে তাদের বিরুদ্ধে পুলিশ দুটি মামলা করেছে বলে হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে।

দিল্লি পুলিশের স্পেশাল সেলের ‘ইন্টেলিজেন্স ফিউশন অ্যান্ড স্ট্র্যাটেজিক অপারেশন (আইএফএসও) ইউনিট’-এর ডেপুটি কমিশনার কেপিএস মালহোত্র জানিয়েছেন, পয়গম্বর সম্পর্কে বিতর্কিত মন্তব্যের জন্য নূপুরের বিরুদ্ধে একটি এফআইআর করা হয়েছে। দ্বিতীয় এফআইআরে নাম রয়েছে নবীন, শাবাসহ আটজনের।

দলটির পক্ষ থেকে এরই মধ্যেই জানানো হয়েছে, ভারত বহু ধর্মমত ও সম্প্রদায়ের প্রতি শ্রদ্ধাশীল।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর