https://channelgbangla.com
বুধবার, ২৯ জুন ২০২২, ০৪:১৩ অপরাহ্ন

গাজায় নয়া প্রতিরোধ ক্ষেপণাস্ত্র পরীক্ষা, হামলার ভয়ে ভীত তেলআবিব

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ১১ জুন, ২০২২
4c0u7b0b849e7823a21_800C450

গাজা উপকূলে ফিলিস্তিনি প্রতিরোধকামীরা নয়া ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে। ফিলিস্তিনি সূত্রে জানা গেছে সমুদ্রে তারা বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

এসব মহড়ার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল রুকনুশ শাদিদ বা ‘দৃঢ় স্তম্ভ’ মহড়া। ওই মহড়ায় ফিলিস্তিনের সবকটি প্রতিরোধ সংগঠন অংশ নিয়েছিল।

ফিলিস্তিনি সূত্রটি আরও জানিয়েছে প্রতিরোধ বাহিনীগুলো তাদের সামরিক ও ক্ষেপণাস্ত্র শক্তি বাড়ানোর জন্য নতুন ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে। তারা সমুদ্রে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে। এই মহড়ায় কোন কোন দল বা গোষ্ঠি অংশ নিয়েছে সে ব্যাপারে বিস্তারিত তথ্য জানানো হয় নি।

অপরদিকে, হিব্রু ভাষার মিডিয়াগুলো জানিয়েছে ইহুদিবাদী ইসরাইলি সেনারা জেনিনে হামলার বিষয়টি পর্যালোচনা করেছে। এ ধরনের পদক্ষেপ গাজার সঙ্গে ব্যাপক সংঘাতের আশঙ্কা তৈরি করতে পারে বলেও ধারনা করছে ইসরাইল। মিডিয়াগুলোর ভাষ্য অনুযায়ী গাজায় প্রতিরোধ শক্তিগুলোর সঙ্গে সংঘাতে যেতে ইসরাইল ভয় পেয়ে হামলার পরিকল্পনা বাদ দিয়েছে।

সাম্প্রতিক মাসগুলিতে অধিকৃত ভূখণ্ডে বিশেষ করে পশ্চিম তীরে বেশ কয়েকটি অভিযান হয়েছে। ওই অভিযান শুরু হয়েছিল জেনিন অঞ্চলে হামলার মধ্য দিয়ে। ইহুদিবাদী ইসরাইলও জেনিনে তাদের হামলা বাড়িয়ে দিয়েছিল।

এদিকে জেনিনে ইসরাইলি সেনাদের যে-কোনোরকম সামরিক পদক্ষেপের পাল্টা জবাব দেওয়া হবে বলে হুশিয়ার করে দিয়েছে প্রতিরোধ গোষ্ঠীগুলো।#

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর