https://channelgbangla.com
বুধবার, ২৯ জুন ২০২২, ০৪:৩৭ অপরাহ্ন

আকস্মিকভাবে আরব আমিরাতে আরব আমিরাতে ইসরাইলের প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
4c0ua9f5563597238yr_800C450

ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট আজ (বৃহস্পতিবার) আকস্মিকভাবে সংযুক্ত আরব আমিরাত সফরে গেছেন।

২০২০ সালের জুলাই মাসে সংযুক্ত আরব আমিরাত এবং ইহুদিবাদী ইসরাইলের মধ্যে সম্পর্ক স্বাভাবিকীকরণের চুক্তি হ এবং এই নিয়ে দ্বিতীয় দফায় আবুধাবির সফর করছেন নাফতালি বেনেট।

বেনেটের এর কার্যালয় থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, ইসরাইলের প্রধানমন্ত্রী সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে সাক্ষাৎ করবেন এবং আঞ্চলিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন। তবে এসব আলোচনায় সম্ভবত ইসলামি প্রজাতন্ত্র ইরান শীর্ষ এজেন্ডা হিসেবে থাকবে।

সংযুক্ত আরব আমিরাতে রওনা দেয়ার আগে বেনেট সাংবাদিকদের বলেন, “অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা ইরানের বিরুদ্ধে যে প্রস্তাব পাস করেছে তাতে এ কথা পরিষ্কার হয় যে, ইরান পরমাণু ক্ষেত্রে কিছু বিষয় গোপন করছে তবে আমরা তাদেরকে সেই সুযোগ দেব না।”

ইরানের পরমাণু সমঝোতা পুনর্বহাল ইস্যুকে কেন্দ্র করে তেহরান এবং পশ্চিমা দেশগুলোর মধ্যে যে টানাপোড়েন ও অচলাবস্থা বিরাজ করছে সেখানে মাঝেমধ্যেই উত্তেজনার বারুদ ছড়াই ইহুদিবাদী ইসরাইল। মধ্যপ্রাচ্যের রাজতান্ত্রিক আরব দেশগুলোকে সঙ্গে নিয়ে ইসরাইল ইরানের পরমাণু কর্মসূচির বিরুদ্ধে অভিন্ন অবস্থান নেয়ার চেষ্টা চালাচ্ছে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর