https://channelgbangla.com
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:৪১ পূর্বাহ্ন

সীতাকুণ্ড বিস্ফোরণে আরও একজনের মৃত্যু, প্রাণহানি বেড়ে ৪৪

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৮ জুন, ২০২২
bangladesh-chemical-depot-fire

সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনায় আরও একজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪ জনে।

বুধবার (৮ জুন) সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন থেকে তার মৃত্যু হয়। মৃত ব্যক্তি জামালপুর সরিষাবাড়ি উপজেলার বাসিন্দা নাম মাসুদ রানা (৩৬)। তিনি বিএম কনটেইনার ডিপোতে আরএসটি অপারেটর হিসেবে কর্মরত ছিলেন।

এর আগে শনিবার (৪ জুন) রাতে বিএম কন্টেইনার ডিপোতে বিস্ফোরণের পর ভয়াবহ আগুনের ঘটনায় প্রথম দুদিনে ৯ জন ফায়ার সার্ভিস কর্মীসহ ৪১ জনের মৃতের খবর পাওয়া যায়। এরপর গতকাল মঙ্গলবার (৭ জুন) ঘটনাস্থল থেকে আরও দুইটি মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। তাদের মধ্যে একজন ফায়ার সার্ভিসেরই কর্মী এবং অন্যজন সিকিউরিটি গার্ড হতে পারে বলে ধারণা করে ফায়ার সার্ভিস।

এদিকে আজ সকালে চমেক হাসপাতালের আইসিইউতে ভর্তি থাকা মাসুদ রানার মারা যাওয়ার খবর আসে। হাসপাতালে দায়িত্বে থাকা জেলা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন ।

তিনি জানান, আজ (বুধবার) ভোর পৌনে চারটার দিকে বার্ন ইউনিটে চিকিৎসাধীন অনেকের মধ্যে মাসুদ রানা নামে একজনের মৃত্যু হয়েছে। ময়নাতদন্ত শেষে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

সীতাকুণ্ডের কন্টেইনার ডিপোতে আগুন লাগার প্রায় ৬১ ঘণ্টা পর মঙ্গলবার আগুন নিয়ন্ত্রণে আসার ঘোষণা দেয় বাংলাদেশ সেনাবাহিনী। তখন সেখানে থাকা প্রায় সাড়ে চার হাজার কন্টেইনারের মধ্যে ২৭টি বিপজ্জনক বলে প্রাথমিকভাবে চিহ্নিত করে সেনাবাহিনীর বিশেষজ্ঞ দল।

বিপজ্জনক সবগুলো কন্টেইনারের হাইড্রোজেন পার অক্সাইড বা তার সমমানের ক্ষতিকারক রাস্যনিক পদার্থ রয়েছে বলে জানানো হয়। এগুলোরে মধ্যে ৮টি কন্টেইনার পুড়ে গেছে আর অরক্ষিতভাবে থাকা ৭টি কন্টেইনার আলাদা করে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। তবে এখনও বিপজ্জনক ১২ টি কন্টেইনার চিহ্নিত করা যায়নি।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর