https://channelgbangla.com
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:০৭ পূর্বাহ্ন

উত্তর কোরিয়াকে জবাব দিতে ২০ যুদ্ধবিমান উড়াল দুই দেশ

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৮ জুন, ২০২২
3571-2381-2.67118068

উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষার জবাবে দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র অত্যাধুনিক যুদ্ধবিমান স্টেলথ ফাইটার জেটসহ দেশটির জলসীমায় যুদ্ধবিমানের বিশাল বহর উড়িয়েছে।

মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনীর জয়েন্ট চিফ অব স্টাফ বলেন, দক্ষিণ কোরিয়ার ১৬টি যুদ্ধবিমান ও যুক্তরাষ্ট্রের চারটি এফ–১৬ যুদ্ধবিমান পীত সাগর (ওয়েস্ট সি) মহড়া চালায়। শত্রুর হুমকির জবাবে এ মহড়া চালানো হয়।

বিবৃতিতে আরও বলা হয়, উত্তর কোরিয়ার উসকানির বিরুদ্ধে দ্রুত এবং সূক্ষ্ণভাবে হামলা চালানোর জন্য মিত্র দেশের সঙ্গে মিলে দৃঢ় ক্ষমতার প্রদর্শন করা হয়েছে। এর আগে সোমবার উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষার জবাবে আটটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছোড়ে দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র।

তার আগে রোববার রাজধানী পিয়ংইয়ংয়ের সুনান এলাকা থেকে একযোগে আটটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছোড়ে উত্তর কোরিয়া। দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্রের যৌথ সেনামহড়া শেষ হওয়ার এক দিনের মাথায় ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায় দেশটি। এর জবাবে যৌথভাবে ক্ষেপণাস্ত্র ছোড়ে দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর