https://channelgbangla.com
বুধবার, ২৯ জুন ২০২২, ০৪:০৫ অপরাহ্ন

নিপীড়িত ফিলিস্তিনি স্বর শিরিনের নামে গাজায় চত্বরের নামকরণ

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জুন, ২০২২
4c0u30f09168b52378b_800C450

ইসরাইলি সেনার গুলিতে নিহত ফিলিস্তিনি সাংবাদিক শিরিন আবু আকলেহ’র নামে গাজায় একটি চত্বরের নামকরণ করা হয়েছে। গাজা উপত্যকার খান ইউনুসের সিটি কাউন্সিল এই চত্বরের নামকরণ করেছে।

এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে স্থানীয় পদস্থ কর্মকর্তা, সাংবাদিক ও সাধারণ জনগণ উপস্থিত ছিলেন। এ সময় তাদের হাতে বিভিন্ন ব্যানার শোভা পাচ্ছিল। ব্যানারে ইসরাইল বিরোধী বিভিন্ন স্লোগান লেখা ছিল। একটি ব্যানারে বড় বড় অক্ষরে লেখা ছিল- ‘সাংবাদিক হত্যা বন্ধ করো’। আরেকটি ব্যানারে বলা হয়েছে, ‘সত্য চেপে রাখা যায় না’।

শিরিন আবু আকলেহ’র নামে চত্বর উদ্বোধনী অনুষ্ঠানে খান ইউনুস শহরের মেয়র হামাদান রেদোয়ান বলেছেন, ইসরাইলের শত চেষ্টা সত্ত্বেও আবু আকলেহ মানুষের মন থেকে মুছে ফেলা যাবে না। তিনি এমন এক সত্য যা চিরদিন বেঁচে থাকবে। আবু আকলেহ’র কর্ম ও আত্মত্যাগের প্রতি সম্মান জানাতেই তারা এই উদ্যোগ নিয়েছেন বলে জানান এই মেয়র।

তিনি আরও বলেন, শিরিন আবু আকলেহ-কে হত্যার মাধ্যমে সাংবাদিকদের মুখ বন্ধ রাখা যাবে না। তারা সত্য প্রকাশের দায়িত্ব পালন অব্যাহত রাখবে। নিপীড়িত ফিলিস্তিনি স্বর স্তব্ধ করা যাবে না।

গত ১১ মে দখলকৃত পশ্চিম তীরের জেনিন শহরে অভিযান চালায় দখলদার ইসরাইলি সেনারা। সংবাদ সংগ্রহের জন্য ঘটনাস্থলে ছিলেন ৫১ বছর বয়সী সাংবাদিক শিরিন আবু আকলেহ। এ সময় ইসরাইলি এক সেনা তার মাথায় গুলি করলে তিনি প্রাণ হারান। তিনি আল-জাজিরা টিভি চ্যানেলের রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করছিলেন। হত্যাকাণ্ডের সময় অন্য সাংবাদিকেরা সেখানে ছিলেন।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর