https://channelgbangla.com
বুধবার, ২৯ জুন ২০২২, ০৪:৪০ অপরাহ্ন

আকাশে একসঙ্গে শত্রুর ৫০০ লক্ষ্যবস্তু ধ্বংস করতে পারে ইরান

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জুন, ২০২২
4bsi06fec8b7a21g1df_800C450

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সামরিক বাহিনী আকাশে একসঙ্গে শত্রুর পাঁচশ’ লক্ষ্যবস্তু ধ্বংস করতে সক্ষম। এ কথা বলেছেন ইরানের সর্বোচ্চ নেতার সামরিক উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল নাসের আরাস্তে।

তিনি আরও বলেছেন, ইরানের সশস্ত্র বাহিনী শত্রুর সব ধরণের তৎপরতা সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করছে। শত্রুরা বোকার মতো কোনো উল্টাপাল্টা পদক্ষেপ নিলেই তারা ধ্বংস হয়ে যাবে।

ইরান শিগগিরই মার্কিন যুক্তরাষ্ট্রের ভূখণ্ডের কাছাকাছি এলাকায় সামরিক শক্তি প্রদর্শন করবে বলে জানান এই সামরিক কর্মকর্তা।

১৯৭৯ সালে ইসলামি বিপ্লব সফল হওয়ার পর থেকেই ইরান সামরিক ক্ষেত্রে স্বনির্ভরতা অর্জনের লক্ষ্যে কাজ শুরু করে। এরিমধ্যে এ ক্ষেত্রে ব্যাপক সাফল্য এসেছে। বর্তমানে দেশটি যেকোনো শত্রুর মোকাবেলায় দৃঢ় প্রতিরোধ গড়ে তোলার ক্ষমতা রাখে। এর আগে ইরানের আকাশে শত্রুদের অত্যাধুনিক ড্রোন ভূপাতিত করে নিজেদের শক্তি ও সক্ষমতা প্রমাণ করেছে তেহরান।

২০১৯ সালের জুনে আকাশকে নিরাপদ রাখার ইরানি এক পদক্ষেপে গোটা বিশ্ব হতবাক হয়ে যায়। ইরানের দক্ষিণাঞ্চলীয় উপকূলীয় প্রদেশ হরমুজগানের আকাশে অনুপ্রবেশকারী মার্কিন যুক্তরাষ্ট্রের অত্যাধুনিক গোয়েন্দা ড্রোন গ্লোবাল হক-এ ফোর গুলি করে ভূপাতিত করে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি। ইরানের মাধ্যমে ভূপাতিত ঐ ড্রোনটির মূল্য ছিল কমপক্ষে ১৮ কোটি ডলার।#

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর