https://channelgbangla.com
বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:০১ অপরাহ্ন

ফিনালিসিমা জিতে বিশ্বরেকর্ডের আরও কাছে মেসি

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
b88fa84c6b3794821558144dfa9b28d5a8a296091ca767f5

ওয়েম্বলিতে অনুষ্ঠিত ফাইনালে দারুণ এক ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। ইতালির বিপক্ষে গতকাল রাতে ৩-০ গোলে ফিনালিসিমা জিতলেন আলবিসেলেস্তেরা।

এদিন নিজ দেশের জার্সি গায়ে শুরু থেকেই উজ্জ্বল ছিলেন লিওনেল মেসি। সারা মাঠ দাপিয়ে বেড়িয়েছেন।

তিনি নিজেও দারুণ কয়েকটি শট নিয়েছেন লক্ষ্য বরাবর।

তবে জিয়ানলুইজি ডনারুমার অতিমানবীয় পারফরম্যান্সের সামনে আটকে গেছে তার সব চেষ্টা। এর পরও ম্যাচসেরার পুরস্কারটা উঠেছে তারই হাতে। কারণ গোল করতে না পারলেও তিন গোলের মধ্যে দুটোতে তার অবদান।

এদিকে শিরোপা বিশ্বরেকর্ডের দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন মেসি। প্রায় দুই দশক দীর্ঘ ক্যারিয়ারে এ পর্যন্ত ৪০টি শিরোপা জিতেছেন মেসি।

ছয়টি শিরোপা বেশি নিয়ে প্রথম অবস্থানে আছেন ব্রাজিলিয়ান তারকা দানি আলভেস। ৪৬টি শিরোপা জিতে বর্তমানে এই রেকর্ড নিজের দখলে রেখেছেনে মেসির সাবেক ক্লাব সতীর্থ।

অর্থাৎ ক্লাব আর জাতীয় দল মিলিয়ে আর ছয়টি শিরোপা হলেই আলভেসকে ছুঁয়ে ফেলবেন মেসি।

৪০টি শিরোপার মধ্যে ৩৫টি বার্সেলোনার হয়ে পেয়েছেন মেসি। আর সদ্যসমাপ্ত মৌসুমে তার নতুন দল পিএসজির হয়ে জিতেছেন লিগ আঁর শিরোপা। এ গেল ক্লাব পর্যায়ে; জাতীয় দলের হয়ে তার শিরোপার সংখ্যা ৪টি।

কাতালানদের হয়ে মেসি জিতেছেন ১০টি লিগ, আটটি স্প্যানিশ সুপার কাপ, ৭টি কোপা দেল রে, ৪টি চ্যাম্পিয়নস লিগ, তিনটি করে ক্লাব বিশ্বকাপ ও উয়েফা সুপার কাপ।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর