https://channelgbangla.com
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:৫৬ পূর্বাহ্ন

ইরানের কোনো গোপন পরমাণু তৎপরতা নেই

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
4by6bb7bec1ba01y7y0_800C450

ইরান পরমাণু ক্ষেত্রে গোপন কোনো তৎপরতা চালায়নি বলে স্পষ্ট ঘোষণা করেছেন দেশটির পরমাণু শক্তি সংস্থার প্রধান মোহাম্মাদ ইসলামি। ইরান গোপনে পরমাণু তৎপরতা চালাচ্ছে বলে পাশ্চাত্য যে দাবি করেছে তার প্রতিক্রিয়ায় তিনি আজ (বৃহস্পতিবার) এ কথা বলেন।

গতকাল মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ফ্রান্স ও জার্মানি আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা বা আইএইএ’র নির্বাহী বোর্ডে একটি খসড়া প্রস্তাব উত্থাপন করেছে যেখানে দাবি করা হয়েছে, ইরানে গোপন পারমাণবিক স্থাপনা রয়েছে।

ইসলামি আরও বলেছেন, ইরানের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তোলা হচ্ছে। অবশ্য এটা ইহুদিবাদী ও বিপ্লববিরোধীদের আগ্রাসী তৎপরতারই অংশ। বহু বছর ধরেই এই প্রবণতা চলছে। এখন এটা পুরনো হয়ে গেছে।

ইরানের পরমাণু শক্তি সংস্থার প্রধান বলেন, খুবই দুঃখজনক বিষয় হলো কিছু দেশের হৈচৈ ও চাপে একটি আন্তর্জাতিক সংস্থাও প্রভাবিত হয়েছে।

তিনি আরও বলেন, পারমাণবিক ক্ষেত্রে ইরানের কোনো গোপন স্থাপনা বা কার্যক্রম নেই। গোটা বিশ্বের মধ্যে ইরানের বৈজ্ঞানিক ও গবেষণা কেন্দ্রগুলোতেই সবচেয়ে বেশি পরিদর্শন তৎপরতা চালানো হয়েছে বলে জানান তিনি।

ইসলামি বলেন, বিশ্বে ইরানের পারমাণবিক সক্ষমতা দুই অথবা তিন শতাংশ। কিন্তু বিশ্বের পরিদর্শন তৎপরতার ২৬ শতাংশই পরিচালিত হয়েছে ইরানের স্থাপনাগুলোতে। ইরানের পরমাণু শক্তি সংস্থার প্রধান বলেন, এখন যে হৈচৈ করা হচ্ছে তার পেছনে রয়েছে ইহুদিবাদীরা। তবে তারা অতীতে কোনো ফল পায়নি, ভবিষ্যতেও পাবে না।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর