https://channelgbangla.com
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:৩৩ পূর্বাহ্ন

দেশের হয়ে সর্বোচ্চ রেটিং লিটনের, ছাড়িয়ে গেলেন তামিমকে

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১ জুন, ২০২২
Untitled-342566-2205251129

শ্রীলংকার বিপক্ষে ঢাকা টেস্টে দুর্দান্ত এক সেঞ্চুরির পর ফিফটির ইনিংস খেলে ক্যারিয়ার সেরা ১২তম স্থানে ফিরেছেন লিটন দাস।

মিরপুরে ক্যারিয়ার সেরা ১৪১ রানের ইনিংস খেলার পর দ্বিতীয় ইনিংসে ৫২ রান করেন লিটন। দুই ইনিংসে সেঞ্চুরি আর ফিফটির সুবাদে র‍্যাঙ্কিংয়ে আরও ৫ ধাপ এগোলেন এই কিপার-ব্যাটসম্যান।

শুধু তাই নয়, বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে একটি রেকর্ড নিজের করে নিয়েছেন লিটন। দেশের হয়ে টেস্টে সর্বোচ্চ রেটিং পয়েন্টে ছাড়িয়ে গেছেন তিনি তামিম ইকবালকে।

লিটনের রেটিং পয়েন্ট এখন ৭২৪। ২০১৭ সালের আগস্টে তামিম ৭০৯ রেটিং পয়েন্ট গড়েছিলেন। বাংলাদেশের তৃতীয় সর্বোচ্চ রেটিং পয়েন্ট সাকিব আল হাসানের, ৬৯৪।

ঢাকা টেস্টে পরপর দুই ইনিংসে শূন্য রানে আউট হয়ে ৫ ধাপ নিচে নেমে ৩২ নম্বরে আছেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। ৪৩তম স্থানে আছেন সাকিব। অফ ফর্মে থাকা মুমিনুল আছেন ৬৪তম পজিশনে।

মিরপুর টেস্টে ক্যারিয়ারের ২৯তম ৫ উইকেট নেওয়া সাকিব আগের মতোই বোলারদের র‍্যাঙ্কিংয়ে আছেন ২৯তম স্থানে। ৪ উইকেট নেওয়া ইবাদত হোসেনের উন্নতি এক ধাপ (৮৪তম)।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আগের মতোই অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। এরপর যথাক্রমে ভারতের রবিচন্দ্রন অশ্বিন ও জাসপ্রিত বুমরাহ, পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি, নিউ জিল্যান্ডের কাইল জেমিসন।

অলরাউন্ডারদের শীর্ষস্থানেও আসেনি পরিবর্তন। ভারতের রবীন্দ্র জাদেজা আছেন চূড়ায়।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর