https://channelgbangla.com
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৮:২১ পূর্বাহ্ন

গ্রিসের জাহাজ আটকের ভিডিও প্রকাশ করল আইআরজিসি (ভিডিও)

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ মে, ২০২২
4c0te418bab539230f9_800C450

সম্প্রতি পারস্য উপসাগর থেকে গ্রিসের দুটি তেলবাহী জাহাজ আটকের ভিডিও প্রকাশ করেছে ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি।

ভিডিওতে দেখা যায়, ইরানের পানিসীমা লঙ্ঘনের অভিযোগে আইআরজিসি’র স্পেশাল ফোর্সের সদস্যরা হেলিকপ্টার থেকে গ্রিসের জাহাজ দুটির উপর নামছে। এর পরপরই তারা জাহাজ দুটির নিয়ন্ত্রণ নিয়ে নেয়।

আইআরজিসি শুক্রবার এক বিবৃতির মাধ্যমে ঘোষণা করে, তারা পারস্য উপসাগরের পানিসীমায় থেকে গ্রিসের দুটি তেলবাহী জাহাজ আটক করেছে। এর আগে গ্রিসের পানিসীমা থেকে ইরানের একটি তেলবাহী জাহাজ আটক করে তা আমেরিকার কাছে হস্তান্তর করে।

শুক্রবার গ্রিসের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছিল, ইরানের নৌবাহিনীর হেলিকপ্টার থেকে বন্দুকধারী লোকজনকে দুটি তেলবাহী জাহাজের ওপর নামানো হয়। এরমধ্যে ডেল্টা পজিডন জাহাজটি আন্তর্জাতিক পানিসীমায় ছিল।

গ্রিসের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে দাবি করা হয়েছে, ডেল্টা পজিডন আন্তর্জাতিক পানিসীমায় থাকলেও অন্য জাহাজটি ইরানের পানিসীমায় প্রবেশ করেছিল।

গ্রিসের মন্ত্রণালয় জানিয়েছে, দুই জাহাজে গ্রিসের নয়জন ক্রূ ছিল তবে অন্য ক্রুদের ব্যাপারে কোন কিছু বলে নি।

ইরানের বন্দর ও সমুদ্র বিষয়ক সংস্থা শনিবার জানিয়েছে, গ্রিসের দুই জাহাজ থেকে ক্রুদেরকে আটক করা হয়নি বরং তারা জাহাজেই অবস্থান করছেন এবং ভালো আছেন।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর