https://channelgbangla.com
বুধবার, ২৯ জুন ২০২২, ১০:১৯ পূর্বাহ্ন

ইরাকে মার্কিন ঘাঁটি আইন আল আসাদে রকেট হামলা

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ মে, ২০২২
4by10af0c67f4d1v9nb_800C450

ইরাকের আল-আনবার প্রদেশের মার্কিন নিয়ন্ত্রিত আইন আল-আসাদ ঘাঁটিতে রকেট হামলা হয়েছে। ইরাকের নিউজ চ্যানেল ‘সাবেরিন’ জানিয়েছে, সোমবার রাতে ঐ ঘাঁটি থেকে বিস্ফোরণের বিকট শব্দ ভেসে এসেছে।

টিভি চ্যানেলটি আরও জানিয়েছে, বিস্ফোরণের পরপরই ঘাঁটির সব ক’টি প্রবেশ পথ বন্ধ করে দেওয়া হয়। সেখানে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। এ কারণে ভেতরে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা জানা যায় নি। কয়েকটি সূত্র জানিয়েছে, মার্কিন ঘাঁটি লক্ষ্য করে ১২২ মিলিমিটারের ছয়টি গ্রাদ ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে।

এর আগেও বহুবার ইরাকে মার্কিন অবস্থান ও গাড়ি বহরে হামলার ঘটনা ঘটেছে। ইরাকিরা মার্কিন সেনাদের অবৈধ উপস্থিতির প্রতিবাদে এ ধরণের হামলা চালাচ্ছে। ইরাকের সংসদে পাস হওয়া একটি প্রস্তাব অনুযায়ী সব মার্কিন সেনা সেদেশ ছাড়তে বাধ্য।

ইরাকের গণবাহিনী হাশ্‌দ আশ-শাবির অঙ্গসংগঠন হিজবুল্লাহ ব্রিগেডস’র মুখপাত্র মোহাম্মদ আল-মাহি সম্প্রতি বলেছিলেন, ইরাকি সংসদের প্রস্তাব উপেক্ষা করে সেখানে অবৈধভাবে অবস্থান করছে মার্কিন বাহিনী। দখলদার সেনাদেরকে এজন্য চরম মূল্য দিতে হবে বলে তিনি মন্তব্য করেন।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর