https://channelgbangla.com
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:৪৭ পূর্বাহ্ন

মাসজিদুল আকসার অবমাননা ফিলিস্তিনিদের জন্য রেডলাইন

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৯ মে, ২০২২
4c0sfb2b2b845622dcp_800C450

ফিলিস্তিন প্রতিরক্ষা সোসাইটি ইরানের উপ-প্রধান মাহদি শাকিবয়ি বলেছেন: মাসজিদুল আকসার অবমাননা ফিলিস্তিনি জনগণ এবং প্রতিরোধ শক্তিগুলোর জন্য রেডলাইন।

ইহুদিবাদী ইসরাইল প্রতি বছর ২৯ মে’তে কুদস শহরের প্রাচীন অংশ দখলের বার্ষিকীতে ‘পতাকা মিছিল’ করে। বর্ণবাদী দখলদাররা দাবি করে কুদস শহর পুরোপুরি ওই অবৈধ ইসরাইলের রাজধানী। কিন্তু ফিলিস্তিনি জনগণের ন্যায্য দাবি হলো কুদস ফিলিস্তিনের রাজধানী।

ইহুদিবাদীরা ফিলিস্তিনি প্রতিরোধ বাহিনীগুলোর হুশিয়ারি সত্ত্বেও অধিকৃত কুদস শহরে তথাকথিত ‘পতাকা’ মিছিল করতে চাচ্ছে। এদিকে ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো সাম্প্রতিক দিনগুলোতে কুদস শহর, পশ্চিম তীর এবং অধিকৃত ভূখণ্ডের ফিলিস্তিনি অদিবাসীদের প্রতি আহ্বান জানিয়েছে তারা যেন মাসজিদুল আকসার পবিত্রতা রক্ষার জন্য মসজিদ প্রাঙ্গনে এসে সমবেত হয়। প্রতিরোধ সংগঠনগুলো স্পষ্ট ভাষায় ইহুদিবাদী ইসরাইলের উদ্দেশে জানিয়ে দিয়েছে, ওই মিছিল থেকে কোনোরকম বোাকমি করা হলে কিংবা মাসজিদুল আকসার বিন্দুমাত্র অবমাননা করা হলে পুরো এলাকায় আগুন জ্বলবে।

বার্তা সংস্থা ইসনা’র সঙ্গে আলাপকালে শাকিবয়ি আরও বলেন: ফিলিস্তিনিরা ইহুদিবাদী ইসরাইলের গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে শাহাদাত পিয়াসি অভিযান বাড়িয়ে দিয়েছে। তারই পরিপ্রেক্ষিতে নীল থেকে ফোরাত পর্যন্ত ভূখণ্ডের দাবিদার ইহুদিবাদী ইসরাইল বাধার প্রাচীর তৈরি করতে বাধ্য হয়েছে।

মাহদি শাকিবয়ি আরও বলেন মাসজিদুল আকসার অবমাননা ফিলিস্তিনি জনগণ এবং প্রতিরোধ শক্তিগুলোর জন্য রেডলাইন। এই হুশিয়ারি উচ্চারণের জেরে ইসরাইলের ভেতরে জটিল পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর