https://channelgbangla.com
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:৪৮ পূর্বাহ্ন

কঙ্গোতে বিদ্রোহীদের হামলায় ২৭ বেসামরিক লোক নিহত

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৯ মে, ২০২২
png_20220528_143756_0000

গণপ্রজাতন্ত্রী কঙ্গোর পূর্বাঞ্চলে সশস্ত্র বিদ্রোহীদের হামলায় অন্তত ২৭ বেসামরিক লোক নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। দেশটির সেনাবাহিনী ও রেড ক্রিসেন্ট সোসাইটি এ তথ্য নিশ্চিত করেছে।

এই অঞ্চলে সহিংসতা পর্যবেক্ষণকারী দল, কিভু সিকিউরিটি ট্র্যাকার (কেএসটি) টুইটার বার্তায় জানায়, শনিবার (২৮ মে) সশস্ত্র গোষ্ঠী অ্যালাইড ডেমোক্রেটিক ফোর্সেস (এডিএফ) এ হামলা চালায়।

সেনাবাহিনীর মুখপাত্র অ্যান্থনি মুয়ালুশায়ি বলেছেন, ‘আমরা ভোরবেলা বেউ মানিয়ামা গ্রামে গুলির শব্দ শুনেছি।যখন আমরা সেখানে পৌঁছাই, তখন অনেক দেরি হয়ে গেছে; এর মধ্যেই শত্রুপক্ষ এডিএফ আমাদের পক্ষের এক ডজনের বেশি বেসামরিক লোককে ছুরি মেরে হত্যা করেছে।’

অভিযোগ রয়েছে, আফ্রিকার মধ্যাঞ্চলে এডিএফ নামের এই মিলিশিয়া গ্রুপটি সক্রিয় এবং তাদের সঙ্গে জঙ্গি গোষ্ঠী আইএসের সম্পৃক্ততা রয়েছে। তাৎক্ষণিকভাবে এডিএফ এই হামলার দায় স্বীকার করেনি।

এদিকে, গত ২৭ মে বিদ্রোহী গোষ্ঠীর কাছে অস্ত্র বিক্রির অভিযোগে আটজন সেনা সদস্য ও তিনজন বেসামরিক লোককে মৃত্যুদণ্ড দিয়েছেন কঙ্গোর সামরিক আদালত। এর একদিন পরেই এ হামলার খবর পাওয়া গেলো।

১২০টিরও বেশি সশস্ত্র গোষ্ঠী দেশটির পূর্বাঞ্চলে সক্রিয় রয়েছে বলে জানা গেছে। যেখানে বেসামরিক লোকদের গণহারে হত্যা করা একটি সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর