https://channelgbangla.com
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:০৭ পূর্বাহ্ন

ইহুদিবাদীদের পতাকা মিছিল প্রতিহত করবে ফিলিস্তিনিরা

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৯ মে, ২০২২
4by761299f36ed1yzhm_800C450

ইহুদিবাদীদের পতাকা মিছিলের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের পলিটব্যুরো প্রধান ইসমাইল হানিয়া। তিনি বলেছেন, এই মিছিল প্রতিহত করার জন্য প্রতিরোধ সংগঠনগুলোর কাছে অনেকগুলো বিকল্প রয়েছে।

ইহুদিবাদীরা গত ৩০ বছর ধরে অধিকৃত বায়তুল মুকাদ্দাস (জেরুজালেম) শহরে পতাকা মিছিল করে আসছে। ইহুদিবাদী ইসরাইলের পতাকা হাতে এ মিছিল করার সময় তারা ফিলিস্তিনিদের বিরুদ্ধে নানা ধরনের উসকানিমূলক স্লোগান দেয়। ইসরাইলি কর্মকর্তারা সম্প্রতি ঘোষণা করেছে, তারা এ বছর ২৯ মে (আজ) বায়তুল মোকাদ্দাসের পুরনো অংশে আল-আকসা মসজিদ এলাকায় পতাকা মিছিল করার অনুমতি দিয়েছে। সম্ভাব্য এ মিছিলকে কেন্দ্র করে ইহুদিবাদী ও ফিলিস্তিনিদের মধ্যে উত্তেজনা তুঙ্গে রয়েছে।

অন্যদিকে ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো সাধারণ ফিলিস্তিনি জনগণকে সঙ্গে নিয়ে এই মিছিল প্রতিহত করার ঘোষণা দিয়েছে। সংগঠনগুলো বলেছে, তারা যেকোনো মূল্যে এই মিছিলের আল-আকসা মসজিদে অনুপ্রবেশ ঠেকাবে।

ইসমাইল হানিয়া এ সম্পর্কে বলেছেন, তারা সব বিকল্প পন্থা অবলম্বনের পথ খোলা রেখেছেন এবং পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেবেন।

এর আগে বায়তুল মুকাদ্দাসের জনপ্রিয় যুব আন্দোলন এক বিবৃতিতে ২৯ মে এই নগরীতে ‘ফিলিস্তিনি পতাকা দিবস’ পালনের ডাক দিয়েছে। এছাড়া, ফাতাহ আন্দোলনের সামরিক শাখা আল-আকসা শহীদ ব্রিগেড শুক্রবার রাতে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, ইহুদিবাদীরা আল-আকসা মসজিদের অবমাননা করলে তার পরিণতি ভালো হবে না।

ফিলিস্তিনের ওলামা পরিষদের প্রধান ও আল-আকসা মসজিদের খতিব শেইখ আকরামা সাবরিও বলেছেন, ইহুদিবাদীদের পতাকা মিছিল কখনোই আল-আকসা মসজিদে প্রবেশ করতে পারবে না।বায়তুল মুকাদ্দাসের গ্র্যান্ড মুফতি শেইখ আকরামা সাবরি আরও বলেন, পতাকা মিছিলের মাধ্যমে ইহুদিবাদীরা শক্তি প্রদর্শন করতে চায় এবং ইহুদিবাদী শাসক গোষ্ঠীও উগ্রবাদীদের অশুভ ইচ্ছা পূরণের চেষ্টা করে যাচ্ছে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর