https://channelgbangla.com
বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:১৭ অপরাহ্ন

মাধবপুরে লাইসেন্স না থাকায় হাসপাতালসহ ৫টি ডায়াগনস্টিক বন্ধের নির্দেশনা

বিপ্লব আচার্য্য সুজন, মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: 
  • আপডেট টাইম : শনিবার, ২৮ মে, ২০২২
282210560_5757076217640006_4885158115592880527_n

লাইসেন্স না থাকা ও সরকারি অধ্যাদেশ লঙ্ঘন করায় হবিগঞ্জে মাধবপুরে পৌর শহরের তিতাস মা ও শিশু জেনারেল হাসপাতাল, এপোলো ডায়াগনস্টিক সেন্টার, প্রাইম হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার, হক ডায়াগনস্টিক সেন্টার, সেবা ডায়াগনস্টিক সেন্টার, নামে বেসরকারি ২টি হাসপাতাল ও ৩টি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে মাধবপুর উপজেলা প্রশাসন ও মাধবপুর উপজেলা স্বাস্থ্য বিভাগ।

শনিবার (২৮ মে) সকাল সাড়ে এগারোটায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব উপজেলা নিবার্হী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মঈনুল ইসলাম। এসময় সেখানে সহকারী কমিশনার ভূমি মোঃ আলাউদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইশতিয়াক আল মামুন, স্যানিটারী ইন্সপেক্টরস উপস্থিত ছিলেন।

জানা যায়, মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি নিয়ন্ত্রণ অধ্যাদেশ ১৯৮২ অনুযায়ী পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত ওই ২টা হাসপাতাল ও ৩টি ডায়াগনস্টিক সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে।

মাধবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইশতিয়াক আল মামুন জানান, লাইসেন্স ছাড়াই মাধবপুরে ২টি হাসপাতাল ও ৩টি ডায়াগনস্টিক পরিচালিত হয়ে আসছিল। এটা মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি নিয়ন্ত্রণ অধ্যাদেশের পরিপন্থী। তাই হাসপাতাল দুটি ও ৩টি ডায়াগনস্টিক বন্ধের নির্দেশনা দেয়া হয়েছে। সেখানে ভর্তি থাকা রোগীদের ভোগান্তির বিষয়টি মাথায় রেখে হাসপাতাল দুইটির শনিবার (২৮ মে) দুপুর পর্যন্ত সময় দেয়া হয়েছে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর