https://channelgbangla.com
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:২৭ পূর্বাহ্ন

‘দারিদ্রের কবলে পড়ে থাকা পর্যন্ত যুদ্ধবিরতির মেয়াদ বাড়াব না’

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
4c0t0183e511d522z08_800C450

ইয়েমেনের উপ প্রধানমন্ত্রী এবং উপ  প্রতিরক্ষামন্ত্রী জালাল আল-রুউইশান বলেছেন, তার দেশ যতক্ষণ পর্যন্ত দারিদ্র্যের কবলে পড়ে থাকবে এবং দুর্বল স্বাস্থ্য ব্যবস্থা বহাল থাকবে ততক্ষণ পর্যন্ত জাতিসংঘের মধ্যস্থতায় কার্যকর হওয়া যুদ্ধবিররতির মেয়াদ বাড়াবে না।

তিনি বলেন, যুদ্ধবিরতির বিষয়ে অনেক কথা বলা হয়েছে কিন্তু বাস্তবায়ন হয়েছে কমই। আগ্রাসী সৌদি জোট যুদ্ধবিরতির শর্তাবলীর প্রতি কোনো সম্মান দেখায় নি বরং  আরব সামরিক জোট প্রায় সময়ই যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে।

আল-মাসিরা টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে এসব কথা বলেছেন জালাল আল-রুউইশান। তিনি বলেন, “সৌদি জোটের যুদ্ধবিরতি লঙ্ঘনের প্রতিটি ঘটনা আমরা ইয়েমেন বিষয়ক জাতিসংঘের বিশেষ প্রতিনিধিকে জানিয়েছি কিন্তু কোন লাভ হয়নি। এজন্য যতক্ষণ পর্যন্ত ইয়েমেনের জনগণের ভোগান্তি অব্যাহত থাকবে ততক্ষণ পর্যন্ত যুদ্ধবিরতি মেয়াদ বাড়ানোর কোনো কারণ নেই।”

এদিকে ইয়েমেনে একজন সামরিক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, গত ২৪ ঘন্টায় এবং সৌদি জোট ও তাদের অনুগত যোদ্ধারা কমপক্ষে ১৩৫ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। এরমধ্যে সৌদি জোটের ৬টি জঙ্গিবিমান ইয়েমেনের আকাশসীমায় প্রবেশ করে এবং বিভিন্ন প্রদেশে ড্রোনের চল্লিশটি ফ্লাইট পরিচালনা করেছে সৌদি জোট।। এছাড়া হুতি সমর্থিত সামরিক বাহিনীর অবস্থান লক্ষ্য করে সৌদি আগ্রাসীরা গোলাবর্ষণ করেছে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর