https://channelgbangla.com
বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:১৬ অপরাহ্ন

টপ গান সিকুয়্যাল নিয়ে আসছেন টম ক্রুজ

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
tom-20220523174055

‘টপ গান : ম্যাভেরিক’। আশির দশকের একটি সিনেমার দীর্ঘ প্রতীক্ষিত সিকুয়্যাল। টম ক্রুজের নতুন সিনেমা। বিশ্বব্যাপী মুক্তি পাবে ২৭ মে। ভক্তরাও অধীর আগ্রহে অপেক্ষা করছেন। কী আছে এ সিনেমায়! টম ক্রুজ একজন পাইলট। খেলা করেন বিমান নিয়ে।

ফাইটার প্লেনই তার খেলনার উপকরণ। তার আগে জেনে নেওয়া যাক টপ গান সিনেমার ইতিহাস। ১৯৮৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘টপ গান’ সিনেমার সিকুয়্যাল এটি। আগের সিনেমার শেষের ৩০ বছর পরের ঘটনা নিয়ে সাজানো হয়েছে জোসেফ কসিনস্কি পরিচালিত ‘টপ গান : ম্যাভেরিক’।

এ সিনেমায় বৈমানিক লেফটেন্যান্ট পিট ম্যাভেরিক মিচেল চরিত্রে তিন যুগ পর ফিরছেন টম ক্রুজ। এবার তাকে যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর স্ট্রাইক ফাইটার ট্যাকটিকস প্রশিক্ষণ প্রকল্পে কাজ করতে দেখা যাবে। নৌবাহিনীর নতুন প্রজন্মের পাইলটদের পরামর্শদাতা তিনি। সঙ্গে রয়েছে কিছু ভয়ংকর মিশন। ফ্র্যাঞ্চাইজির যুগে দর্শক ধরে রাখার মন্ত্র জানেন টম। অবশ্য এর জন্য কম কসরত করতে হয়নি তাকে। ঝুঁকিপূর্ণ দৃশ্যে অভিনয় করে দর্শকদের শ্বাসরুদ্ধকর উত্তেজনার মধ্য দিয়ে কাহিনি এগিয়ে নিতে সবচেয়ে বড় পারদর্শী অভিনেতা তিনি। ফাইটার জেট নিয়ে স্ট্যান্ট করেছেন। এগুলোর বেশিরভাগই কোনো স্ট্যান্টম্যানের সাহায্য ছাড়া বাস্তবে টম ক্রুজ নিজেই শুট করেছেন।

‘টপ গান : ম্যাভেরিক’ নিয়ে তিন দশক পর কান চলচ্চিত্র উৎসবের চলতি আসরে হাজির হয়েছিলেন টম ক্রুজ। ১৯৯২ সালের ১৮ মে এ উৎসবের ৪৫তম আসরের সমাপনী আয়োজনে দেখানো হয় টম ক্রুজের ‘ফার অ্যান্ড অ্যাওয়ে’। সেই থেকে বিশ্ব চলচ্চিত্রের এ মর্যাদাপূর্ণ আসরটিতে অনুপস্থিত তিনি। এবার সেই খরা কাটল। ৩০ বছর পর কানে অংশ নিয়েছেন টম, এ উপলক্ষ্যে তাকে বিশেষ সম্মাননা দেয় উৎসব কর্তৃপক্ষ।

এ আয়োজনের নাম ছিল ‘টম ক্রুজ: অ্যা ট্রিবিউট’। এ সময় তার সম্মানে আটটি ফরাসি ফাইটার জেট উড়েছে আকাশে। বিমান থেকে ছাড়া হয়েছে নীল, সাদা ও লাল ধোঁয়া। এর পর সম্মানসূচক পুরস্কার স্বর্ণপাম দেওয়া হয় এ অভিনেতাকে। একই দিন প্রিমিয়ার হয় ‘টপ গান : ম্যাভেরিক’র। এ সিনেমার মাধ্যমে ৫৯ বছর বয়সি টম কানের পর্দায় দেখিয়ে দিলেন, তিনি এখনো সতেজ!

সিনেমাটি রাজধানীর যমুনা ফিউচার পার্কের বিলাসবহুল সিনেথিয়েটার ব্লকবাস্টার সিনেমাসে আন্তর্জাতিক মুক্তির দিন অর্থাৎ ২৭ মে থেকে নিয়মিত প্রদর্শিত হবে বলে প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষ জানিয়েছে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর