https://channelgbangla.com
বুধবার, ২৯ জুন ২০২২, ০৪:২৪ অপরাহ্ন

ঘরের মাঠে ভারত-পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
bd_women

আইসিসি নারী ওয়ানডে চ্যাম্পিয়নশিপের আগের দুই আসরে খেলা হয়েছিল ৮ দল নিয়ে। আগামী মাস থেকে শুরু হচ্ছে তৃতীয় আসর। তার ঠিক আগে আইসিসি জানাল, এবারের আসরে খেলবে বাংলাদেশ, সঙ্গে যোগ হয়েছে আয়ারল্যান্ডও।

এবার ওয়ানডের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে খেলবে বাংলাদেশ। দেশের মাটিতে তাদের অপর তিন প্রতিপক্ষ ভারত, পাকিস্তান ও আয়ারল্যান্ড।

এ ছাড়া দেশের বাইরে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে বাংলাদেশ নারী দল।

আইসিসি বুধবার ২০২২-২৫ চক্রের ফরম্যাট ও সিরিজের বিস্তারিত প্রকাশ করেছে।

তবে কবে কখন হবে সিরিজগুলো, তা অবশ্য জানায়নি আইসিসি। আগামী ১ জুন থেকে শুরু হতে যাওয়া পাকিস্তান শ্রীলংকার তিন ম্যাচের সিরিজ দিয়ে শুরু হবে এই সিরিজ।

আগামী নারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের খেলা নিশ্চিত হয়েছিল আগেই। চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর হবে এটি। বাংলাদেশ খেলবে এই প্রথম। এবার টুর্নামেন্ট হবে দশ দল নিয়ে। প্রতিটি দল আগামী তিন বছরে আটটি তিন ম্যাচের সিরিজ (চারটি হোম ও চারটি অ্যাওয়ে) খেলবে। চক্রের শেষে শীর্ষ পাঁচটি দল ও স্বাগতিকরা ২০২৫ বিশ্বকাপে সরাসরি জায়গা পাবে।

নারী চ্যাম্পিয়নশিপে দলের সংখ্যা বাড়াতে চায় আইসিসি।

সেই পরিকল্পনায় নতুন পাঁচ দেশকে ওয়ানডে স্ট্যাটাস দিয়েছে আইসিসি।  তারা হলো— নেদারল্যান্ডস, পাপুয়া নিউগিনি, থাইল্যান্ড, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র।

এ বিষয়ে সংস্থাটির প্রধান কার্যনির্বাহী জিওফ অ্যালার্ডাইস বলেছেন, ‘আইসিসি নারী চ্যাম্পিয়নশিপে দল বাড়ানো আর পাঁচ দলকে ওয়ানডে স্ট্যাটাস দেওয়াটা নারীদের খেলাটাকে আরও উন্নত করতে সাহায্য করবে আমাদের। আরও বেশি দল নিয়মিত খেলার ফলে আরও বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ পরিস্থিতির তৈরি হবে, যেমনটা আমরা দেখেছিলাম নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে।’

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর