https://channelgbangla.com
বুধবার, ২৯ জুন ২০২২, ১০:৩৭ পূর্বাহ্ন

গ্রিসের চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে তলব করল ইরান

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
4c0t55db3c9c2122yzg_800C450

ইসলম প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় গতকাল (বুধবার) গ্রিসের চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে তলব করেছে। গ্রিসের পানিসীমা থেকে ইরানের একটি তেলবাহী কার্গোজাহাজ আটকের প্রতিবাদ জানাতে দেশটির কূটনীতিককে তলব করা হয়।

ইরানি পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভূমধ্যসাগর এবং পূর্ব ইউরোপ বিষয়ক ডেস্কের প্রধান গ্রিসের কূটনীতিককে তলব করেন এবং জরুরী প্রয়োজনে যে কোন দেশের জাহাজ যেকোনো বন্দরে নোঙ্গর করার আন্তর্জাতিক আইন রয়েছে তা স্মরণ করিয়ে দেন।

মার্কিন চাপের কাছে গ্রিস সরকারের অগ্রহণযোগ্য আত্মসমর্পণের নিন্দা জানান ইরানের ওই কর্মকর্তা। তিনি বলেন, ইরানের পতাকাবাহী জাহাজকে গ্রিস যেভাবে আটক করেছে তা আন্তর্জাতিক জলদস্যুতার নমুনা মাত্র। এই বেআইনি ও অবৈধ কাজের জন্য ইরানি এই কর্মকর্তা গ্রীস সরকার এবং যারা জাহাজ আটক করেছে তাদেরকে দায়ী করেন।

তিনি বলেন, ইরান আইনগত অধিকার রাখে এবং আশা করছে যে গ্রিস সরকার আন্তর্জাতিক জাহাজ চলাচল আইন অনুসরণ করে এ বিষয়ে ব্যবস্থা নেবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তার বক্তব্যের জবাবে গ্রিসের এ কূটনীতিক বলেন, তিনি ইরান সরকারের বার্তা যত তাড়াতাড়ি সম্ভব এথেন্স এর কাছে পৌঁছে দেবেন।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর