https://channelgbangla.com
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:২৪ পূর্বাহ্ন

পদ্মাসেতুতে দেওয়া হলো বিদ্যুৎ সংযোগ

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৫ মে, ২০২২
padma-bridge-dailybangladesh-2205251248

বহুল প্রতীক্ষিত স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন হবে আগামী ২৫ জুন। সেদিন থেকে এ সেতু দিয়ে চলাচল করবে যানবাহন। সে লক্ষ্যে শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতি থেকে সেতুতে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে।
মঙ্গলবার রাত সাড়ে ৮টায় সেতু কর্তৃপক্ষের কর্মকর্তাদের উপস্থিতিতে শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডোবা প্রান্তে ৪২ নম্বর পিলারে বিদ্যুৎ সরবরাহ করা হয়।

সেতু সংশ্লিষ্ট সূত্র জানায়, ছয় দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ সেতুটিতে মোট ৪১৫টি ল্যাম্পপোস্ট (সড়ক বাতি) বসানো হয়েছে। এর মধ্যে মূল সেতুতে ৩২৮, জাজিরা প্রান্তে ৪৬ ও মাওয়া প্রান্তে ৪১টি ল্যাম্পপোস্ট বসানো হয়েছে। গত বছরের ২৫ নভেম্বর মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে প্রথম ল্যাম্পপোস্ট বসানোর কাজ শুরু হয়। ১৮ এপ্রিল এসব ল্যাম্পপোস্ট ও এর মধ্যে বাতি লাগানোর কাজ শেষ হয়। এরপর পুরো সেতুতে টানা হয়েছে বৈদ্যুতিক ক্যাবল।

সেতুর সড়ক বাতিতে বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য গত ১৫ মে মুন্সীগঞ্জ ও শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতিকে চিঠি দেয় সেতু কর্তৃপক্ষ। চিঠিতে নির্দেশনা ছিল- মূল সেতুতে ৮০ কিলোওয়াট বিদ্যুৎ ৩০ মে’র মধ্যে সরবরাহ করতে হবে। তবে সম্ভব না হলে জুনের প্রথম সপ্তাহের মধ্যে বিদ্যুৎ সংযোগ দিতে হবে। এ জন্য প্রয়োজনীয় অর্থ পল্লী বিদ্যুৎ সমিতিতে জমা দেওয়া হয়েছে বলে সংশ্লিষ্টরা জানান। তবে সেতু কর্তৃপক্ষের অনুরোধে ৩০ মে’র আগেই পদ্মাসেতুতে বিদ্যুতের সংযোগ দেওয়া হয়েছে।

শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক মো. জুলফিকার রহমান বলেন, আগামী ১ জুন সেতু কর্তৃপক্ষ ল্যাম্পপোস্টে পরীক্ষামূলকভাবে আলো জ্বালিয়ে দেখবেন। এ কারণে আমাদের আমাদের পাওয়ার স্টেশন থেকে ৪২ নাম্বার পিলারের কাছ পর্যন্ত সংযোগ দিয়েছি। বাকিটা তারা তাদের মতো করে সংযোগ দিয়ে নেবে। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সকাল ৮ টায় বিদ্যুৎ সংযোগের কাজ শুরু হয়। শেষ হয় রাত সাড়ে ৮টায়।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর