https://channelgbangla.com
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৮:৩৫ পূর্বাহ্ন

ইমরানের ‘আজাদী মার্চ’কে ঘিরে রণক্ষেত্র লাহোর

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৫ মে, ২০২২
main_1653472809

পাকিস্তানে রাজনৈতিক উত্তেজনা যেনো সর্বকালের শীর্ষে রয়েছে। দেশটির রাজধানী ইসলামাবাদের দিকে এখন দৃষ্টি সবার। শাহবাজ শরিফ সরকারের বাধা অমান্য করে ইমরান খানের দল পিটিআইয়ের ‘আজাদী মার্চে’র প্রেক্ষাপটে পাকিস্তানের ফেডারেল রাজধানী ইসলামাবাদে প্রস্তুত রয়েছেন দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

এ পরিস্থিতিতে দেশটির পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরে ব্যাপক সহিংসতার খবর পাওয়া গেছে। জিও টিভি অনলাইনের খবরে বলা হয়, বুধবার দিনটি ছিল নানা রাজনৈতিক নাটকীয়তায় ভরা। লাহোর কার্যত যুদ্ধক্ষেত্রে পরিণত হয়। পুলিশ এবং পিটিআই সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে।

আইন প্রয়োগকারীরা উচ্চ সতর্কতা অবলম্বন করছেন। পিএলএম-এন সরকার পিটিআই-এর ‘আজাদী মার্চ’ বন্ধ করতে ‘সম্ভাব্য সব ধরনের ব্যবস্থা’ নেয়ার নির্দেশনা দিয়েছে। পিটিআই চেয়ারম্যান ইমরান খান এ পদযাত্রার নেতৃত্ব দিচ্ছেন। তিনি এ লং মার্চকে পাকিস্তানের রাজনৈতিক ইতিহাসে ‘সবচেয়ে বড়’ হবে বলে ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন।

এ পরিস্থিতিতে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ জনসাধারণের উদ্দেশ্যে ভাষণ দেবেন বলে জানা গেছে। ইতোমধ্যে ইমরান খানের দল পিটিআইয়ের বেশ কয়েকজন জ্যেষ্ঠ নেতাকে আটক করেছে পুলিশ।

লাহোর থেকে যেসব পিটিআই নেতাকর্মী ইসলামাবাদের উদ্দেশে রওয়ানা হওয়ার চেষ্টা করেছিলেন, পুলিশ তাদের বাধা দেয়। এ সময় পুলিশ সাবেক ইমরান খান সরকারের জ্বালানি মন্ত্রী এবং পিটিআইয়ের সিনিয়র নেতা হাম্মাদ আজহারকে গ্রেপ্তারের চেষ্টা করে; তবে দলীয় কর্মীদের বাধার মুখে তাকে পুলিশ গ্রেপ্তার করতে পারেনি।

তবে পিটিআই-এর জেলা সভাপতি আলি আসজাদ মালহিকে শিয়ালকোট থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। নিজের টুইটার হ্যান্ডেলে আজহার লিখেছেন, ‘কালা শাহ কাকুর কাছে আমাদের সমাবেশে প্রচণ্ড গোলাবর্ষণ হয়েছে। কিন্তু আমরা ইনশাআল্লাহ এ বাধাও কাটিয়ে উঠব।’

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর