https://channelgbangla.com
বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:১৪ অপরাহ্ন

পাকিস্তানে দাবানল নেভাতে দমকল বিমান পাঠাল ইরান

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ মে, ২০২২
4c0t61f10cb7d822xnz_800C450

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের জঙ্গলে লাগা আগুন নেভাতে একটি দমকল বিমান পাঠিয়েছে ইরান। ইসলামাবাদের পক্ষ থেকে আবেদন পাওয়ার পর গতকাল (সোমবার) ইলিউশন-৭৬ মডেলের বিমানটি পাঠায় তেহরান।

বেলুচিস্তান প্রদেশের শিরানি এলাকায় গত কয়েকদিন ধরে আগুন জ্বলছে। প্রচণ্ড গরম ও রোদের তাপে আগুন এরইমধ্যে কয়েক বর্গকিলোমিটার এলাকা জুড়ে ছড়িয়ে পড়েছে। পাকিস্তানের গণমাধ্যমগুলো জানিয়েছে, জঙ্গলের আগুনে এ পর্যন্ত তিনজন নিহত, অন্তত ২০ জন আহত এবং বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন।

আগুন নেভাতে পাকিস্তানের সেনাবাহিনী তলব করার পাশাপাশি প্রতিবেশী ইরানের কাছে সহায়তা চেয়েছে ইসলামাবাদ।

উঁচু ভূমি ও পাহাড়ি এলাকায় আগুন নেভানোর মতো উপযুক্ত সরঞ্জামের অভাব রয়েছে পাকিস্তানের। এ কারণে দেশটি ইরানের শরণাপন্ন হয়েছে।

বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, ইসলামাবাদের আবেদন পাওয়ার পর ইরানের সশস্ত্র বাহিনীর নিয়ন্ত্রণে থাকা ইলিউশন-৭৬ মডেলের একটি বিমান পাকিস্তানে পাঠানো হয়েছে। বিমানটি গতরাতে (সোমবার রাতে) ইসলামাবাদের নিকটবর্তী রাওয়ালপিন্ডি শহরের নূর খান বিমান ঘাঁটিতে অবতরণ করে। এরপর সেখান থেকে প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন করে আজ বিমানটিকে বেলুচিস্তান প্রদেশে পাঠানো হয়।

পাকিস্তান বিমান বাহিনীর পদস্থ কর্মকর্তাদের পাশাপাশি ইসলামাবাদে নিযুক্ত ইরানের উপ রাষ্ট্রদূত মোহাম্মাদ সারখাবি ও ইরানের সামরিক অ্যাটাশে মোস্তফা কাম্বারপুর বিমানবন্দরে ইরানের দমকল বিমানটিকে স্বাগত জানান।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর