https://channelgbangla.com
বুধবার, ২৯ জুন ২০২২, ০৯:৪৫ পূর্বাহ্ন

বিশ্বে আরও কমলো মৃত্যুর সংখ্যা, শনাক্ত প্রায় পৌনে পাঁচ লাখ

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২৩ মে, ২০২২
image-201746-1652850382bdjournal

বিগত ২৪ ঘণ্টায় করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও কমেছে। একইসঙ্গে কমেছে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যাও। গেলো একদিনে বিশ্বজুড়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন সাড়ে চারশোর বেশি মানুষ এবং নতুন করে করোনা শনাক্তের সংখ্যা নেমে এসেছে পৌনে ৫ লাখেরও নিচে।

সোমবার (২৩ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গেলো ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৭০ জন, গতদিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় সাড়ে তিন শতাধিক। এই নিয়ে বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পৌঁছালো ৬৩ লাখ ২৫১ জনে।

গেলো একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭৩ হাজার ৮৫৯ জন, আগের দিনের তুলনায় যা কমেছে সোয়া লাখের বেশি। এই নিয়ে করোনা মহামারির শুরু থেকে এখন পর্যন্ত ভাইরাস্টিতে আক্রান্ত হওয়া মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫২ কোটি ৭৪ লাখ ৭৬ হাজার ৯৪৭ জনে।

গত একদিনে বিশ্বজুড়ে করোনা সংক্রমণ সবচেয়ে বেশি হয়েছে উত্তর কোরিয়ায়। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৬ হাজার ৯০ জন এবং মারা গেছেন ১ জন। এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ২৬ লাখ ৪৬ হাজার ৭৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬৭ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষস্থানে রয়েছে রাশিয়া। বিগত একদিনে দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৮০ জন এবং নতুন করে করোনা সংক্রমণ হয়েছেন ৪ হাজার ৭১০ জনের। করোনার শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮২ লাখ ৯৩ হাজার ৪৫০ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৮ হাজার ৩৫০ জনের।

গেলো ২৪ ঘণ্টায় জার্মানিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩০০ জন এবং মারা গেছেন ৩ জন। করোনার শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৬০ লাখ ৮৫ হাজার ৬১৭ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩৮ হাজার ৭১২ জন মারা গেছেন।

ইউরোপের আরেক দেশ ফ্রান্সে গত একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৯৬৫ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৯৩ লাখ ৫৪ হাজার ৯৫০ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৭ হাজার ৭৮০ জন মারা গেছেন।

গেলো দিনে ইতালিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৭৪৪ জন এবং মারা গেছেন ৩৪ জন। করোনার শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৭২ লাখ ৪৭ হাজার ৫৫২ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬৫ হাজার ৯৫২ জনের মৃত্যু হয়েছে।

বিগত একদিনে যুক্তরাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৯৭৯ জন এবং মারা গেছেন ২২ জন। করোনা মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৫০ লাখ ৪ হাজার ৪৩৮ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ২৮ হাজার ৯২৪ জন মারা গেছেন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত একদিনে করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। এই সময়ে দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩ জন এবং নতুন করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ১৯২ জনের। এই নিয়ে করোনার শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত করোনা রোগীর সংখ্যা ৩ কোটি ৭ লাখ ৯১ হাজার ২২০ জন এবং করোনায় মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৫ হাজার ৬৮০ জনের।

গেলো একদিনে দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ২৯৮ জন এবং মারা গেছেন ৫৪ জন। করোনার শুরু থেকে পূর্ব এশিয়ার দেশটিতে ১ কোটি ৭৯ লাখ ৫৭ হাজার ৬৯৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ২৩ হাজার ৯৬৫ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের তালিকায় বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী ভারত। আর মৃতের সংখ্যার তালিকায় দেশটি অবস্থান করছে তিন নাম্বারে। বিগত একদিনে ভারতে নতুন করে করোনা সংক্রমণ হয়েছেন ১ হাজার ৪৪৬ জনের। করোনার শুরু থেকে এই নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩১ লাখ ৩৭ হাজার ৮১৭ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৪১৩ জন।

গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ৪৮৭ জন এবং মারা গেছেন ৫৩ জন। এই সময়ে জাপানে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৯৫৭ জন এবং মারা গেছেন ৩৭ জন। এশিয়ার আরেক দেশ থাইল্যান্ডে গত একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭৩৯ জন এবং মারা গেছেন ৩১ জন।

এদিকে গেলো ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৫১৪ জন এবং মারা গেছেন ২০ জন। একই সময়ে গ্রিসে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৮৫ জন এবং মারা গেছেন ১১ জন। এ ছাড়া গত দিনে দক্ষিণ আফ্রিকায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২২০ জন এবং মারা গেছেন ২ জন।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর