https://channelgbangla.com
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৮:৩৩ পূর্বাহ্ন

ইউক্রেন যুদ্ধে বিশ্বে বাস্তুচ্যুত ১০ কোটির বেশি মানুষ: জাতিসংঘ

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৩ মে, ২০২২
People flee from Russia's invasion of Ukraine, in Zaporizhzhia
Ukrainian refugees from Mariupol region board a bus bound for Poland, at a registration and humanitarian aid center for internally displaced people, amid Russia's ongoing invasion of Ukraine, in Zaporizhzhia, Ukraine May 17, 2022. REUTERS/Gleb Garanich

ইউক্রেন যুদ্ধের কারণে দেশটিতে এবং এর প্রভাবে বিশ্বে ১০ কোটির বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছেন। জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের তথ্যের বরাত দিয়ে সোমবার বিবিসি এ খবর জানায়।

শরণার্থী সংস্থাটি সতর্ক করে বলছে, এ সংখ্যা আরও বাড়তে পারে, যদি সংঘাতের কারণে ধ্বংসযজ্ঞ না থামানো হয়। বাস্তুচ্যুতদের মধ্যে ৮০ লাখ লোক ইউক্রেনের অভ্যন্তরে বাস্তুচ্যুত হয়েছেন; ৬০ লাখের মতো লোক ইউক্রেন ছেড়ে অন্য দেশগুলোতে আশ্রয় নিয়েছেন।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক আগ্রাসন শুরু করে রাশিয়া। দেশটির রাজধানী কিয়েভসহ বিভিন্ন শহরে গোলা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশ বাহিনী। যুদ্ধে দুই পক্ষেরই ব্যাপক প্রাণহানির খবর পাওয়া যাচ্ছে।

সূত্র জানায়, রাশিয়ার সীমান্তবর্তী ইউক্রেনের শহরগুলো ঘিরে রেখেছে রুশ সামরিক বাহিনী; হামলা চলছে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভেও।

রাশিয়ার গোলা ও ক্ষেপণাস্ত্র হামলায় খারকিভ শহরেও ব্যাপক ক্ষয়ক্ষতি ও প্রাণহানির খবর পাওয়া যাচ্ছে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর