https://channelgbangla.com
বুধবার, ২৯ জুন ২০২২, ০৯:৩৩ পূর্বাহ্ন

তিন বছর পর তামিমের সেঞ্চুরি

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ মে, ২০২২
Tamim-century

দীর্ঘ পাঁচ বছর পর টেস্টের ওপেনিং জুটিতে শতরানের দেখা পেল বাংলাদেশ। তামিম ইকবাল ও মাহমুদুল জয়ের উদ্বোধনী জুটিতে বাংলাদেশ সংগ্রহ করে ১৬২ রান। ৫৮ রান করা জয়কে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করে এই জুটি ভাঙেন আশিথা ফার্নান্দো।

তবে তামিম সেঞ্চুরি পেয়েছেন।  সেঞ্চুরির দেখা পেতে ১৬২ বল খেলেছেন তিনি।  এটি তার ১০ম সেঞ্চুরি।  সাড়ে তিন বছর পর টেস্টে সেঞ্চুরির দেখা পেলেন এই ব্যাটার।

দ্বিতীয় উইকেট জুটিতে এখন ব্যাট করছেন তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত।

টেস্টে বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি রানের রেকর্ড নিয়ে দীর্ঘদিন ধরে তামিমের সঙ্গে মিউজিক্যাল চেয়ার খেলছেন মুশফিক।

সাগরিকায় সোমবার দিনশেষে ৩৫ রানে অপরাজিত থাকা তামিম আজ সকালেই তুলে নেন ক্যারিয়ারের ৩২তম অর্ধশতক। তবে তামিম থামেননি সেখানেই। দেখেশুনে খেলেছেন। তবে বাজে বল পেলে সাজা দিতেও ভুল করেননি এই ড্যাশিং ওপেনার। রমেশ মেন্ডিসের ওভারে চার মেরে অর্ধশতক পূরণ করেন তামিম। তার কিছুক্ষণ পরেই বাংলাদেশের ইনিংস ছোঁয় শতরানের ঘর। দীর্ঘ পাঁচ বছর পর টেস্টে শতরানের ওপেনিং পার্টনারশিপ পেল বাংলাদেশ। সর্বশেষ ২০১৭ সালে গলে এই শ্রীলংকার বিপক্ষেই ওপেনিং জুটিতে ১১৮ রান তুলেছিলেন সৌম্য সরকার ও তামিম।

এর পর ৮৫ রানে পৌঁছে তামিম ছাড়িয়ে যান মুশফিককে। ৬৬ টেস্টে তামিমের সংগ্রহ চার হাজার ৯৩৬। বাংলাদেশের পক্ষে টেস্টে সবচেয়ে বেশি রান এখন তামিমের। চার হাজার ৯৩২ রান নিয়ে দুইয়ে মুশফিক। ৫৯ টেস্টে সাকিব আল হাসানের সংগ্রহ চার হাজার ২৯ রান। ৫০ টেস্টে তিন হাজার ২৬ রান করেছেন হাবিবুল বাশার।

এই রিপোর্ট লেখাকালীন ৫৪ ওভারে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১৭২।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর