https://channelgbangla.com
রবিবার, ২২ মে ২০২২, ০৩:৫২ পূর্বাহ্ন

কাউকে দায়ী না করে ফিলিস্তিনি সাংবাদিক হত্যার নিন্দায় জাতিসংঘ

পার্সটুডে
  • আপডেট টাইম : রবিবার, ১৫ মে, ২০২২
4c0ta3d70e714a22o3x_800C450

প্রখ্যাত ফিলিস্তিনি সাংবাদিক শিরিন আবু আকলেহ হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ। গত ১১ মে জর্দান নদীর পশ্চিম তীরের জেনিন শহরে ইহুদিবাদী ইসরাইলি সেনাদের গুলিতে কাতার-ভিত্তিক নিউজ চ্যানেল আল-জাজিরার সাংবাদিক আবু আকলেহ নিহত হন।

নিহত হওয়ার সময় প্রেস ভেস্ট পরে জেনিন শরণার্থী শিবিরে ইসরাইলি সেনাদের দমন অভিযানের খবর দিয়ে যাচ্ছিলেন শিরিন। হত্যাকাণ্ডের সময় ফিলিস্তিনিদের লক্ষ্য করে মুহুর্মুহু গুলিবর্ষণ করে যাচ্ছিল দখলদার সেনারা।

শুক্রবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের সবগুলো সদস্যদেশ সর্বসম্মতভাবে শিরিনের পরিবারের প্রতি তাদের ‘গভীরতম’ শোক ও সমবেদনা জানায়।এসব দেশ শিরিনের হত্যাকাণ্ডের দ্রুত, স্বচ্ছ ও নিরপেক্ষ তদন্তের আহ্বান জানায়।

সেইসঙ্গ হত্যাকারীদের বিচারের আওতায় আনারও আহ্বান জানায় নিরাপত্তা পরিষদের সদস্য দেশগুলো। তবে বিবৃতিতে ফিলিস্তিনি এই নারী সাংবাদিককে হত্যা করার জন্য ইহুদিবাদী ইসরাইলকে দায়ী করা হয়নি। বিবৃতিতে যেকোনো যুদ্ধ বা সংঘাতের সময় ‘সাংবাদিকদেরকে বেসামরিক নাগরিকদের মতো’ সুরক্ষা দেয়ার আহ্বান জানানো হয়।

তবে নিরাপত্তা পরিষদের সদস্য দেশগুলো শুক্রবার শিরিনের শবযাত্রায় ইসরাইলি পুলিশ বাহিনীর হামলা সম্পর্কেও কোনো মন্তব্য করেনি। ওই হামলায় শিরিনের কফিন বহনকারীদের এলোপাথারি পেটায় ইসরাইলি বাহিনী এবং এক পর্যায়ে কফিনটি মাটিতে পড়ে যাওয়ার উপক্রম হয়।

এদিকে জাতিসংঘ মানবাধিকার দপ্তরও ফিলিস্তিনি সাংবাদিক শিরিন আবু-আখলেহ হত্যাকাণ্ডের স্বাধীন ও নিরপেক্ষ তদন্তরে দাবি জানিয়ে বলেছে, এই হত্যাকাণ্ডে যুদ্ধাপরাধ সংঘটিত হয়ে থাকতে পারে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর