https://channelgbangla.com
শুক্রবার, ২০ মে ২০২২, ১১:২১ অপরাহ্ন

আমেরিকায় রুশ দূতাবাস যেন অবরুদ্ধ দূর্গ, কূটনীতিকদের ওপর হামলার হুমকি

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৫ মে, ২০২২
4c0t4bc7bafbdc22qki_800C450

আমেরিকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদুত আনাতোলি আন্তোনভ বলেছেন, ওয়াশিংটনে কর্মরত তার দেশের কূটনীতিকদের হামলার হুমকি দেয়া হচ্ছে। রুশ রাষ্ট্রদূতের বরাত দিয়ে রাশিয়ার কয়েকটি গণমাধ্যম এ খবর দিয়েছে।

তিনি অভিযোগ করেন, প্রলোভন দেখানোর উদ্দেশ্যে ওয়াশিংটনে রুশ কূটনীতিকদের সঙ্গে মার্কিন গোয়েন্দারা যোগাযোগের চেষ্টা করছেন। রাষ্ট্রদূত আন্তোনভ গতকাল (শনিবার) রাশিয়ার একটি টেলিভিশন চ্যানেলকে বলেন, গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রাশিয়ার বিশেষ সামরিক অভিযান শুরুর পর মার্কিন কর্মকর্তাদের সঙ্গে রুশ কূটনীতিকদের মুখোমুখি দেখা-সাক্ষাৎ বন্ধ হয়ে গেছে।

তিনি আরো বলেন, “আমেরিকায় রুশ দূতাবাসের অবস্থা একটি অবরুদ্ধ দূর্গের মতো। প্রতিদিন দূতাবাসের কাছে রুশ-বিরোধী বিক্ষোভ-সমাবেশ করা হয়, গুণ্ডামি-মাস্তানি ও ভাংচুর করা হয়। মূলত রুশ দূতাবাস একটি প্রতিকূল পরিবেশে কাজ করছে। দূতাবাসের কর্মীরা শারীরিক সহিংসতার হুমকি পর্যন্ত পাচ্ছেন।”

রাষ্ট্রদূত আন্তোনভ জানান, মার্কিন নিরাপত্তা সংস্থার এজেন্টরা রুশ দূতাবাসের বাইরে ঘোরাঘুরি করেন। রুশ কূটনীতিকদের প্রলুব্ধ করতে তাদের সঙ্গে যোগাযোগ স্থাপনের চেষ্টা করছেন। তারা দূতাবাসের আশপাশে সিআইএ এবং এফবিআই’র ফোন নাম্বার সম্বলিত কাগজ সেঁটে রাখে। রুশ কূটনীতিকদেরকে তারা বিশ্বাসঘাতক বা রাষ্ট্রদ্রোহীতে পরিণত করতে চায়।

বার্তা সংস্থা রয়টার্স অভিযোগের বিষয়ে সিআইএ এবং এফবিআইয়ের বক্তব্য জানার চেষ্টা করেছে কিন্তু সংস্থা দুটির কাছ থেকে তাৎক্ষণিক বক্তব্য পাওয়া যায় নি। এ নিয়ে মার্কিন পররাষ্ট্র দপ্তরও তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করে নি।

রাশিয়া ইউক্রেনে যে সামরিক অভিযান শুরু করেছে তার বিরুদ্ধে অবস্থান নিয়েছে আমেরিকা। এই ইস্যুতে দেশ দ্রুটির মধ্যে তিক্ততা এখন চরম পর্যায়ে পৌঁছেছে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর