https://channelgbangla.com
রবিবার, ২২ মে ২০২২, ০৪:০১ পূর্বাহ্ন

ইউক্রেনের আরেক শহরের নিয়ন্ত্রণ নিল রুশ সেনারা

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ১৩ মে, ২০২২
Russia Ukraine War
A smoke rises near a facility in Luhansk region, Ukraine, on Thursday, May 12, 2022. (AP Photo/Evgeniy Maloletka)

ইউক্রেনের আরেকটি শহর নিয়ন্ত্রণে নিয়েছে রুশ সেনারা। রাশিয়ার বাহিনীর সঙ্গে কয়েক সপ্তাহের প্রতিরোধের পর ইউক্রেনীয় সেনারা লুহানস্ক অঞ্চলের রুবিঝন শহরের নিয়ন্ত্রণ হারিয়েছে।

বৃহস্পতিবার রুবিঝন শহরের ভিডিওতে দেখা গেছে, তার শিল্প উপকণ্ঠে তীব্র লড়াই চলছে।

প্রতিবেশী সেভেরোদোনেৎস্কের সঙ্গে রুবিঝনে সংযোগকারী একটি সেতু ধ্বংস হয়ে গেছে, ইউক্রেনীয়রা নতুন প্রতিরক্ষামূলক লাইন গ্রহণ করার পরামর্শ দিচ্ছেন।

ইউক্রেনীয় জেনারেল স্টাফের কাছ থেকে কোনো আনুষ্ঠানিক নিশ্চয়তা পাওয়া যায়নি, তবে ইউক্রেনীয় সেনারা রুবিঝনের উপকণ্ঠ ছেড়ে গেছেন।

শুক্রবার রুশ জেনারেল স্টাফের রিপোর্টে বলা হয়েছে, রুশ বাহিনী রুবিঝনে শহরের ওপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছে। তবে ইউক্রেনীয় বাহিনী পূর্ণ নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার ইউক্রেনের এক কর্মকর্তারা জানিয়েছেন, কাছাকাছি শহরে রাশিয়ান বাহিনী সামনের দিকে অগ্রসর হওয়ার জন্য কাজ করছে। তার সর্বশেষ তথ্যে বলা হয়েছে— যুদ্ধ অধ্যয়ন ইনস্টিটিউট বলেছে, রাশিয়ান বাহিনী সম্ভবত ১২ মে পর্যন্ত রুবিঝন শহর নিয়ন্ত্রণে নিয়েছে। এ ছাড়া সেভেরোদোনেৎস্কের উত্তরে, ভয়েভোদিভকা শহরটি দখল করেছে রুশ বাহিনী।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর