https://channelgbangla.com
রবিবার, ২২ মে ২০২২, ০৪:৩৭ পূর্বাহ্ন

তারা তাকিয়ে থাকে কখন ক্ষমতায় যাওয়ার সিগন্যাল আসবে: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৮ মে, ২০২২
image-548060-1651851630

গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার ব্যাপারে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা চাই গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকুক। অনেকে অতি জ্ঞানী হলেও আসলে তারা কম বোঝে। তাকিয়ে থাকে কখন তারা ক্ষমতায় যেতে পারবে। বসে থাকে কখন সিগন্যাল আসবে। বিদেশে দেশের বিরুদ্ধে বদনাম করে। বিদেশ থেকে যেন ক্ষমতায় বসাবে। কিন্তু এখনকার এই বাংলাদেশ সেটা নয়।

শনিবার গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভার শুরুতে তিনি এসব কথা বলেন।

সূচনা বক্তব্যে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ মাটি ও মানুষের দল। আমরা সব সময় ভোটের মাধ্যমে ক্ষমতায় এসেছি। কখনো পেছনের দরজা দিয়ে আওয়ামী লীগ ক্ষমতায় আসেনি। নির্বাচনে প্রহসন ও ভোট কারচুপির কালচার (সংস্কৃতি) শুরু করেন জিয়াউর রহমান বলেও অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, ভোটের রাজনীতিতে আওয়ামী লীগ কখনও পিছিয়ে ছিল না। সব সময় আওয়ামী লীগের ভোটের পারসেন্টেজ বেশি ছিল। ষড়যন্ত্র করে আওয়ামী লীগকে পিছিয়ে রাখা হয়েছে। সব ষড়যন্ত্রকে পেছনে ফেলে আমরা এগিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, জিয়া-খালেদা এদের সময় ক্ষমতা ছিল ক্যান্টনমেন্টে, পাকিস্তানি স্টাইলে মিলিটারি ডিক্টেটরশিপ চালু করেছিল। পরাধীনদের অনুসরণ করব না। নিজস্বভাবে দেশের উন্নয়ন করব, মাথা উঁচু করে চলব।

শেখ হাসিনা বলেন, বিএনপির নেতৃত্ব কোথায়? দুজনই সাজাপ্রাপ্ত। এদের সঙ্গে ডান-বাম অতিবাম এসে যুক্ত হয়েছে। আওয়ামী লীগ মাটি ও মানুষের দল। আওয়ামী লীগ ভোটের মাধ্যমে ক্ষমতায় এসেছে। কখনও পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসেনি। এ সময় দলীয় নেতাদের উদ্দেশে আওয়ামী লীগ সভাপতি বলেন, সংগঠনকে আরও শক্তিশালী করতে হবে। তাদের (বিরোধীদের) কুকর্ম মানুষকে মনে করিয়ে দিতে হবে।

সাড়ে ৫ মাস পর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের এই সভা অনুষ্ঠিত হলো। এতে সভাপতিত্ব করেন শেখ হাসিনা। ক্ষমতাসীন দলটির জাতীয় সম্মেলন ও পরবর্তী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতিকে কেন্দ্র করে এই সভা অনুষ্ঠিত হয়। এতে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন আওয়ামী লীগ সভাপতি।

বাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর