https://channelgbangla.com
শুক্রবার, ২০ মে ২০২২, ১১:১০ অপরাহ্ন

ইরাকে মার্কিন ঘাঁটি আইন আল-আসাদে আবার রকেট হামলা

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১ মে, ২০২২
4c0tcd15a01dc522gog_800C450

ইরাকের পশ্চিমাঞ্চলীয় আনবার প্রদেশের মার্কিন নিয়ন্ত্রিত আইন আল আসাদ ঘাঁটিতে আবারো রকেট হামলা হয়েছে। ইরাকে পপুলার মোবিলাইজেশন ইউনিট বা পিএমইউ’র সঙ্গে সংশ্লিষ্ট গণমাধ্যম সাবেরিন নিউজ জানিয়েছে, অন্ততপক্ষে চারটি বিএম-২১ গ্রাদ রকেট ওই ঘাঁটিতে আঘাত হানে।

ইরাকের প্রধানমন্ত্রীর কার্যালয়ের মিডিয়া সেল থেকে জানানো হয়েছে, চারটি রকটের মধ্যে দুটি ঘাঁটির বাইরে পড়ে এবং তাতে গুরুত্বপূর্ণ কোনো ক্ষয়ক্ষতি হয় নি। নিরাপত্তা বাহিনি এরইমধ্যে রকেট হামলার বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে।

ইন্টারন্যাশনাল রেজিস্ট্যান্স নামে একটি সংগঠন এই হামলার দায়িত্ব স্বীকার করেছে। এর আগে গত ১৮ এপ্রিল দুটি কম্ব্যাট ড্রোন আইন আল-আসাদ সামরিক ঘাঁটিতে হামলা চালায়। তবে সে সময়ও ঘাঁটি কিংবা মার্কিন সেনাদের উল্লেখযোগ্য অগ্রগতি হয় নি।

ইরাকে বেশ কয়েক হাজার মার্কিন সেনা মোতায়েন রয়েছে। তাদের বিরুদ্ধে ইরাকি জনগণের মধ্যে সর্বোচ্চ পর্যায়ের ক্ষোভ বিরাজ করছে। ইরাক থেকে মার্কিন সেনা প্রত্যাহারের ব্যাপারে দেশটির জাতীয় সংসদে আগেই সর্বসম্মতিক্রমে প্রস্তাব পাস হয়েছে।

বাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর