https://channelgbangla.com
শুক্রবার, ২০ মে ২০২২, ১০:২৫ অপরাহ্ন

মসজিদে নববীতে পাক মন্ত্রীদের হেনস্থার অভিযোগে ৫ পাকিস্তানি গ্রেপ্তার

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
12

মদিনায় পাকিস্তানের দুই মন্ত্রীকে হেনস্থা করায় অন্তত ৫ পাকিস্তানিকে গ্রেপ্তার করেছে সৌদি আরব। মসজিদে নববীতে পাকিস্তানের তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব এবং মাদক নিয়ন্ত্রণ বিষয়ক মন্ত্রী শাহজেইন বুগতিকে টার্গেট করে অপমানসূচক স্লোগান দেয় কিছু পাকিস্তানি। এরইপ্রেক্ষিতে ওই পাকিস্তানীদের গ্রেপ্তার করা হয়েছে। সৌদি গেজেটের বরাত দিয়ে এ খবর দিয়েছে জিও টিভি।
খবরে বলা হয়, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থকরাই মসজিদে নববীতে এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছেন বলে মনে করা হচ্ছে। পাক মন্ত্রীরা সেখানে পৌঁছানো মাত্র তারা সরকারবিরোধী স্লোগান দিতে শুরু করে। মরিয়মের উদ্দেশ্যে অশালীন মন্তব্য করেন তারা। বিষয়টিকে গুরুত্বের সঙ্গে দেখছে সৌদি আরব। গ্রেপ্তারকৃতদের এরইমধ্যে ‘উপযুক্ত’ কর্তৃপক্ষের হাতে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে মদিনা পুলিশ। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, এই পাকিস্তানীদের কারণে মসজিদে নববীর পবিত্রতা নষ্ট করেছে এবং সেখানে যাওয়া পরিদর্শনকারীদের নিরাপত্তা ব্যহত হয়েছেসৌদি আরবে থাকা পাক দূতাবাস থেকেও এই গ্রেপ্তারের খবর নিশ্চিত করা হয়েছে। এই পাকিস্তানীদের বিরুদ্ধে তদন্ত চালু হয়েছে বলেও জানিয়েছে দূতাবাস।
এর আগে বৃহস্পতিবার তারা ইসলামের অতি গুরুত্বপূর্ণ ও আবেগের স্থান মসজিদে নববীতে ওই ন্যাক্কারজনক ঘটনা ঘটে। প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ, তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব সহ প্রতিনিধিদের একটি দল মসজিদে নববীতে মহানবী হযরত মুহাম্মদ (স.) এর রওজা মোবারকে শ্রদ্ধা জানাতে যান। কিন্তু এরপরই ইসলামের অতি পবিত্র এই স্থাপনার ভিতরে তাদের বিরুদ্ধে উচ্চস্বরে স্লোগান দেয় একদল বিক্ষোভকারী। অভিযোগ আছে তারা ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খানের পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) কর্মী।
শেহবাজ শরীফ ও তার প্রতিনিধিরা এদিন মসজিদে নববীতে প্রবেশ করার পর তাদেরকে দেখেই বিক্ষোভকারীরা ‘চোর চোর’ বলে স্লোগান দিতে থাকে। মরিয়ম আওরঙ্গজেবকে উদ্দেশ্য করে আপত্তিকর মন্তব্য করতে থাকেন। তাকে হেনস্থা করা হয়। বিক্ষোভকারীরা মন্ত্রী শাহজাইন বুগতির সঙ্গেও অশোভন আচরণ করেন। তার চুল ধরে টানতে থাকেন। পরে বুগতি বলেন, পবিত্র মক্কা ও মদিনাকে আমরা সবচেয়ে বেশি শ্রদ্ধা করি। সেখানে কেউ উচ্চস্বরে কথা পর্যন্ত বলেন না। ইমরান খানের নাম উল্লেখ না করে তার দিকে ইঙ্গিত করে মরিয়ম আওরঙ্গজেব বলেছেন, এই ঘটনার জন্য দায়ী ব্যক্তির নাম আমি বলতে চাই না। কারণ, আমি এই পবিত্র স্থানকে রাজনৈতিক উদ্দেশে ব্যবহার করতে চাই না।
শেহবাজ শরীফ ও তার প্রতিনিধিরা তিনদিনের সফরে বৃহস্পতিবার সৌদি আরব সফরে গিয়েছেন সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের আমন্ত্রণে। এ দলে রয়েছেন পাকিস্তানের ইতিহাসে সবচেয়ে কম বয়সী পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি, প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ, অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল, তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব, শাহজাইন বুগতি, মোহাসিন দাওয়ার, খালিদ মকবুল সিদ্দিকী, চৌধুরী সালিক এবং প্রধানমন্ত্রীর চারজন স্টাফ।

বাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর