https://channelgbangla.com
শুক্রবার, ২০ মে ২০২২, ১০:৫৯ অপরাহ্ন

‘জিহাদ ও সশস্ত্র প্রতিরোধ সংগ্রাম ছাড়া ফিলিস্তিন দখলমুক্ত হবে না’

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২
4c0s4d83327b7922eea_800C450

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রধান কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, আমেরিকা কথিত যে মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়ার কথা বলে তার একমাত্র লক্ষ্য ইসরাইলকে বাঁচিয়ে রাখতে সময় ক্ষেপণ করা এবং ফিলিস্তিনি জনগণের প্রতিরোধ আন্দোলনকে দুর্বল করে ফেলা। তিনি বিশ্ব কুদস দিবসের প্রাক্কালে বৃহস্পতিবার ভিডিও লিঙ্কের মাধ্যমে গাজা উপত্যকার সঙ্গে যুক্ত হয়ে ফিলিস্তিনি প্রতিরোধ সংগ্রামীদের এক সমাবেশে দেয়া ভাষণে এ মন্তব্য করেন।

গাজা শহরের ওই সমাবেশে দেয়া ভাষণে জেনারেল সালামি বলেন, ক্যাম্প ডেভিড চুক্তি, অসলো চুক্তি কিংবা শারমুশ শেইখ সমঝোতা স্মারক ইত্যাদির কোনোটিই ফিলিস্তিনকে স্বাধীন করতে পারেনি এবং ভবিষ্যতেও পারবে না।

আইআরজিসি’র প্রধান কমান্ডার বলেন, “সাবেক মার্কিন প্রেসিডেন্টরা [সাবেক ইসরাইলি প্রধানমন্ত্রী ইহুদ] ওলমার্ট, [বেনিয়ামিন] নেতানিয়াহু, আইজ্যাক শামির ও আইজ্যাক রবিনদের সঙ্গে এসব চুক্তি সই করে মূলত ফিলিস্তিনি জনগণের স্বাধীকার আন্দোলনকে স্তিমিত করে দিতে চেয়েছেন। এসব চুক্তি দেখিয়ে ইসরাইলকে বাঁচিয়ে রাখতে বিশ্ববাসীর সঙ্গে প্রতারণা করা হয়েছে।”

জেনারেল সালামি বলেন, আজ ফিলিস্তিনি জনগণের কাছে একটি বিষয় স্পষ্ট আর তা হলো- জিহাদ ও সশস্ত্র প্রতিরোধ সংগ্রাম ছাড়া তারা তাদের মাতৃভূমি মুক্ত করতে পারবে না। তিনি দখলীকৃত ভূখণ্ডের সাম্প্রতিক ঘটনাবলীকে ইহুদিবাদী ইসরাইলের পাশবিকতা ও ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলোর শক্তিমত্তা হিসেবে উল্লেখ করেন।

সালামি বলেন, ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা মুসলিম উম্মাহকে আশাবাদী করে তুলেছে এবং মধ্যপ্রাচ্যে শক্তির ভারসাম্যে পরিবর্তন এনে দিয়েছে। বিশ্ব কুদস দিবসকে সাড়ম্বরে পালন করার আহ্বান জানিয়ে আইআরজিসি’র প্রধান কমান্ডার বলেন, ইসরাইল দিন দিন দুর্বল হয়ে পড়ছে এবং ফিলিস্তিনি জনগণ বিজয়ের দ্বারপ্রান্তে রয়েছে। তিনি এ বিজয়কে ত্বরান্বিত করতে কঠোরভাবে প্রতিরোধ সংগ্রাম চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

বাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর