https://channelgbangla.com
শুক্রবার, ২০ মে ২০২২, ১১:৪০ অপরাহ্ন

নাহিদ হত্যা মামলায় পাঁচ শিক্ষার্থী রিমান্ডে

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২
4c140c58b761b08e455278493939ca93-625e500b71c7b

রাজধানীর নিউমার্কেটের দোকান মালিক ও কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের নাহিদ ও মোরসালিন হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত গ্রেপ্তার ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থীর দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার তাদেরকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর নাহিদ হত্যা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের প্রত্যেককে সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্তা আক্তার শুনানি শেষে দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে নেয়া শিক্ষার্থীরা হলেন- ঢাকা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের আব্দুল কাইয়ূম, সমাজবিজ্ঞান বিভাগের পলাশ ও ইরফান, বাংলা বিভাগের ফয়সাল, ইসলামের ইতিহাস বিভাগের জুনায়েদ।

দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থীকে গ্রেপ্তারের তথ্য জানান ডিবিপ্রধান এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, নিউমার্কেট থানায় সংঘর্ষের ঘটনায় দুটি হত্যা মামলা হয়। ওই দুটি মামলার তদন্ত করছিলাম আমরা। এ হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্ট পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা প্রত্যক্ষভাবে হামলায় অংশ নেয় এবং সশস্ত্রভাবে হামলার অগ্রভাবে অংশ নেয়।

গত ১৮ এপ্রিল রাত ১২টার দিকে নিউমার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। প্রায় আড়াই ঘণ্টা ধরে চলার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও আবার পরের দিন মঙ্গলবার সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় সংঘর্ষ হয়, যা চলে প্রায় সারাদিন।

দুই পক্ষের এই সংঘর্ষে নাহিদ ও মোরসালিন নামে দুজনের প্রাণহানি এবং প্রায় অর্ধশতাধিক মানুষ আহত হন। সংঘর্ষ ও হত্যার এই ঘটনায় অন্তত তিনটি মামলা দায়ের হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর