https://channelgbangla.com
শুক্রবার, ২০ মে ২০২২, ১১:১৫ অপরাহ্ন

ডেনমার্কের রাজকুমারীর আগমনকে কেন্দ্র করে সাতক্ষীরা উপকূলে নিশ্ছিদ্র নিরাপত্তা

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
26

উপকূলীয় অঞ্চলে জলবায়ু পরিবর্তনের অভিঘাত দেখতে একদিনের সফরে আগামীকাল ২৬ এপ্রিল বুধবার সকালে সাতক্ষীরার শ্যামনগরে আসছেন ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন।
রাজকুমারীর ভ্রমণ সফল করতে ইতোমধ্যে সবধরনের প্রস্তুতি প্রায় শেষ করেছে স্থানীয় প্রশাসন। তার ভ্রমণকে নির্বিঘ্ন করতে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে সাতক্ষীরার শ্যামনগরের উপকূলীয় অঞ্চলে।

সাতক্ষীরা জেলা তথ্য অফিস থেকে দেয়া সফরসূচি অনুযায়ী, রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন সকাল সাড়ে ৯টায় শ্যামনগরের টাইগার পয়েন্টে হেলিকপ্টার থেকে নামবেন। এরপর গাড়িতে চড়ে শ্যামনগরের কুলতী গ্রামে যাবেন। পরে ১৫ থেকে ২০ মিনিট ওই জনপদে পায়ে হাঁটবেন এবং জলবায়ু ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর বসবাস এলাকা ঘুরে দেখবেন।

জলবায়ু ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর বসবাস এলাকায় অবস্থিত সাইক্লোন সেন্টার ও বেড়িবাঁধ পরিদর্শন করবেন রাজকুমারী। এ সময় তিনি বাঁধের পাশে বসবাসকারী প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত লোকজনের সাথে কথা বলবেন। দুপুরে তিনি স্থানীয় বরসা রিসোর্টে মধ্যাহ্নভোজ করবেন। এছাড়া তিনি সুন্দরবন ভ্রমণ করবেন এবং বনবিভাগের লোকজনের সাথেও কথা বলবেন।

রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসনের উপকূলীয় অঞ্চল ভ্রমণকে কেন্দ্র করে সাধারণ মানুষের জন্য ২৬ ও ২৭ মার্চ সুন্দরবন, সাতক্ষীরা রেঞ্জে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে বনবিভাগ। এজন্য সব ধরনের পাস বন্ধ রয়েছে বলে জানিয়েছে বনবিভাগ।

এ বিষয়ে সুন্দরবন, সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এম এ হাসান জানান, রাজকুমারীর সুন্দরবন ভ্রমণকে নির্বিঘ্ন করতে দু’দিন সাধারণ পর্যটকদের সুন্দরবন ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এদিকে রাজকুমারীর আগমনকে ঘিরে শ্যামনগরে সাজসাজ রব পড়ে গেছে। নিরাপত্তার চাদরে মুড়িয়ে দেয়া হয়েছে পুরো এলাকা।

পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, নিরাপত্তার বিষয়টি দেখভাল করছে এসএসএফ। জেলা ও থানা পুলিশ তাদেরকে সর্বাত্মক সহযোগিতা করছে। শ্যামনগর উপকূলীয় এলাকায় গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

জেলা প্রশাসক হুমায়ুন কবির জানান, রাজকুমারীর আগমনকে নিরাপদ ও স্বাচ্ছন্দময় করতে সবধরনের প্রস্তুতি প্রায় শেষের পথে। কুলতলী গ্রামের ইটের সোলিং রাস্তা সংস্কার ও পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর