https://channelgbangla.com
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০২:২০ পূর্বাহ্ন

আমতলীতে ৪৮ ঘণ্টায় ৬০ জন ডায়রিয়া রোগী ভর্তি

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
18
আমতলীতে প্রতিদিন বেড়েই চলছে ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা। গত ৪৮ ঘণ্টায় ৬০ জন রোগী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। ফলে রোগীর চাপ সামাল দিতে হিমশিম খাচ্ছেন ডায়রিয়া ওয়ার্ডের চিকিৎসক, নার্সসহ অন্যান্যরা। বেডে ঠাঁই না হওয়ায় আক্রান্ত রোগীরা নিরুপায় হয়ে বারান্দায় শুয়ে চিকিৎসা নিচ্ছেন। এতে দুর্ভোগ বাড়ছে রোগীদের।

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, শনিবার সকাল থেকে রোববার বিকেল পর্যন্ত ৪৮ ঘণ্টায় আমতলী হাসপাতালে ৬০ জন ডায়রিয়া আক্রান্ত রোগী চিকিৎসার জন্য ভর্তি হয়েছেন। ৬ বেডের ডায়রিয়া ওয়ার্ডে বেড সংখ্যা সংকুলান না হওয়ায় নিরুপায় হয়ে রোগীরা বারান্দায় বিছানা পেতে চিকিৎসা নিচ্ছেন।

রোববার সকালে হাসপাতাল ঘুরে দেখা গেছে, বেডের অভাবে অনেক রোগী হাসপাতালের বারান্দায় বিছানা পেতে চিকিসা নিচ্ছেন। এসময় হলদিয়া ইউনিয়নের উত্তর তক্তাবুনিয়া গ্রামের ফুলভানু বেগম (৬০) নামে এক রোগী বলেন, ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিসা নিতে এসে জায়গার অভাবে এখন বারান্দায় শুয়ে চকিৎসা নিচ্ছি। এখানে ফ্যান নেই গরমে গরমে খুব কষ্ট হচ্ছে।

গুলিশাখালী ইউনিয়নের খেকুয়ানি গ্রামের আলতাফ গাজী (৪০) নামে আরেক রোগী বলেন, বারান্দায় শুয়ে চিকিৎসা নিতে খুব কষ্ট হচ্ছে।

এখান থেকে বাথরুমে যেতে কষ্ট হয়। হাসপাতালে ভর্তি হওয়া তালুকদার বাজারের জাহানারা বেগম (৪০) বলেন, খালি পানির মত পড়ে। হাসপাতালে আইছি। হেও আবার রুম পাই নাই।

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুমন খন্দকার বলেন, শুকনো মৌসুমের কারণে তাপমাত্রা বেড়ে গেছে এবং বিশুদ্ধ পানি পানের অভাবে এবং বৃষ্টি না হওয়ায় পানিতে লবণাক্ততা বেড়ে যাওয়ায় প্রতিদিন ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।
আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল মুনয়েম সাদ বলেন, প্রতিদিন ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। মৌসুমি বৃষ্টিপাত শুরু হলে ডায়রিয়ায় আক্রান্ত রোগী কমে যাবে। তিনি আরো বলেন, চিকিৎসার সেবায় কোন ঘাটতি নেই। হাসপাতালে পর্যাপ্ত স্যালাইন মজুদ রয়েছে ও চিকিৎসক ও নার্সরা সবাই আন্তরিক ভাবে চিকিসা দিচ্ছে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর