https://channelgbangla.com
বুধবার, ২৯ জুন ২০২২, ১০:৩৭ পূর্বাহ্ন

বিএনপির নেতৃত্বে দেশে গণতন্ত্র ফিরবে : গয়েশ্বর

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২
45

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, রাজপথের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে বিএনপির নেতৃত্বেই দেশে গণতন্ত্র ফিরবে।

তিনি বলেন, দেশে গণতন্ত্র নেই, ভোটাধিকার নেই, বাক-স্বাধীনতা নেই, বিচার ব্যবস্থা নেই, মৌলিক অধিকার বলতে কিছু নেই। এই দেশের মানুষ বিএনপির দিকে তাকিয়ে আছে। এই অবস্থায় বিএনপির নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে, দেশের মানুষকে ঐক্যবদ্ধ করতে হবে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে রাজপথের ঐক্যবদ্ধ দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে দেশে গণতন্ত্র ফিরবে। এই আন্দোলনের জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে।

শুক্রবার কেরাণীগঞ্জ দক্ষিণ উপজেলা বিএনপির উদ্যোগে অনুষ্ঠিত ইফতার-মাহফিল পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের স্বাধীনতার ঘোষণা দিয়ে রণাঙ্গনে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলেন আমাদের নেতা জিয়াউর রহমান। পরে বিপ্লব ও সংহতি দিবসের মধ্য দিয়ে ক্ষমতাসীন হয়ে বাকশাল থেকে দেশে বহু দলীয় গণতন্ত্র প্রবর্তন করেন। দেশী-বিদেশী গণতন্ত্রের শত্রুদের ষড়যন্ত্রে শহীদ হন। ষড়যন্ত্রকারীরা মনে করিছিল জিয়াউর রহমানের মৃত্যুর মধ্য দিয়ে দেশ নেতৃত্ব শূন্য হবে, সেই সুবিধা তারা নেবে। কিন্তু দেশনেত্রী বেগম খালেদা জিয়া সেই সুযোগ ষড়যন্ত্রকারীদের দেননি। তিনি গণতন্ত্রের মশাল হাতে স্বৈরাচারের পতন ঘটিয়ে দেশে সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। নানা ষড়যন্ত্রের কারণে গণন্ত্রের সেই নেত্রী আজ বন্দি, আমাদের নেতা তারেক রহমান আজ ভিন দেশে।

উপস্থিত বিপুল সংখ্যক নেতাকর্মীর উদ্দেশে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, যেভাবে আজ নানা বাধা উপেক্ষা করে এই কর্মসূচি সফল করছেন, তেমনি ঐক্যবদ্ধভাবে আগামী দিনে রাজপথে গণতন্ত্র প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানাচ্ছি।

অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নিয়ে বক্তব্য দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

কেরানীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোজাদ্দেদ আলী বাবুর পরিচালনায় আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, বিএনপি নেতা তাবিথ আউয়াল, আব্দুস সালাম আজাদ, কাজী রওনাকুল ইসলাম টিপু, বেনজির আহমেদ টিটু, দেওয়ান সালাউদ্দিন বাবু, খন্দকার আবু আশফাক, নাজিম মাস্টার প্রমুখ

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর