শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২, ১০:৫৭ অপরাহ্ন

প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা শুরু

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২
Screenshot_40-2204211811

৪৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের তিনটি ধাপের প্রথম ধাপের পরীক্ষার শুরু হয়েছে। শুক্রবার বেলা ১১টা থেকে এ পরীক্ষা শুরু হয়। এ পরীক্ষা চলবে বেলা ১২টা পর্যন্ত। আবেদনকারীরা নিজ নিজ জেলায় লিখিত পরীক্ষায় অংশ নেন।

প্রথম ধাপে ঢাকাসহ ২২টি জেলার বিভিন্ন উপজেলার প্রার্থীরা নিয়েছেন। এরমধ্যে ১৪টি জেলার সব উপজেলা এবং আটটি জেলার কয়েকটি উপজেলায় পরীক্ষা হচ্ছে। প্রথম ধাপে ৩ লাখ ৯৬ হাজার ৭৬৪ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছেন।

জানা গেছে, আগামী ২০ মে দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। দ্বিতীয় ধাপে ৪ লাখ ৮৪ হাজার ৭২৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেবেন। ধাপে ৩০ জেলার বিভিন্ন উপজেলার প্রার্থীদের পরীক্ষা নেয়া হবে।

এছাড়া তৃতীয় ধাপের পরীক্ষা নেয়ার কথা রয়েছে আগামী ৩ জুন। তৃতীয় ধাপে ৪ লাখ ২৭ হাজার ৯৭৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেবেন। এ ধাপে ৩১ জেলার বিভিন্ন উপজেলার পার্থীদের পরীক্ষা নেয়া হবে। এবার একটি পদের জন্য প্রতিদ্বন্দ্বী ২৯ জন। পরীক্ষা কেন্দ্র করে জালিয়াত চক্রের বিরুদ্ধে জিরো টলারেন্সের কথা জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

এদিকে নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বনের বিষয়ে সতর্কতামূলক বিজ্ঞপ্তি জারি করেছে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই)।

বিজ্ঞপ্তি তে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ কার্যক্রম সম্পূর্ণ স্বচ্ছতা ও নিরপেক্ষতার সঙ্গে সম্পন্ন করা হয়। কেউ অর্থের বিনিময়ে চাকরি দেওয়ার প্রলোভন দেখালে তাকে নিকটস্থ থানায় সোপর্দ করুন।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর