https://channelgbangla.com
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:০০ পূর্বাহ্ন

আরব মন্ত্রীদের ‘জরুরি’ বৈঠক: আল-আকসায় আগ্রাসন বন্ধের আহ্বান

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২
4c0s9f7ae3f9372292o_800C450

অধিকৃত বায়তুল মুকাদ্দাস শহরের আল-আকসা মসজিদে ইহুদিবাদী ইসরাইলি সেনাদের ধারাবাহিক হামলার নিন্দা জানিয়ে অবিলম্বে এ হামলা বন্ধ করার জন্য তেল আবিবের প্রতি আহ্বান জানিয়েছেন আরব দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীরা। আরব মন্ত্রীরা বৃহস্পতিবার রাতে জর্দানের রাজধানী আম্মানে এক জরুরি বৈঠকে মিলিত হয়ে এ আহ্বান জানান।

গত ১৫ এপ্রিল শুক্রবার ফজরের নামাজের পর ইহুদিবাদী সেনারা মসজিদুল আকসায় ভয়াবহ হামলা তাণ্ডব চালায়।ওই হামলায় অন্তত ১৬০ ফিলিস্তিনি আহত হন এবং ইসরাইলি সেনারা ৪০০ জনেরও বেশি ফিলিস্তিনিকে আটক করে নিয়ে যায়।এরপর কয়েকদিন ধরে আল-আকসা মসজিদে ধারাবাহিকভাবে দমন অভিযান চালায় দখলদার সেনারা।

মুসলমানদের প্রথম ক্বেবলা আল-আকসা মসজিদে ইহুদিবাদী সেনাদের তাণ্ডবের প্রায় এক সপ্তাহ পর নিজেদের করণীয় ঠিক করতে বৃহস্পতিবার আম্মানে ‘জরুরি’ বৈঠকে বসেন আরব দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীরা।

বৈঠক শেষে জর্দানের পররাষ্ট্রমন্ত্রী আয়মান আস-সাফাদি, ফিলিস্তিন স্বশাসন কর্তৃপক্ষের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল-মালিকি এবং আরব লীগের মহাসচিব আহমাদ আবুলগেইত এক যৌথ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন।

এ সময় সাফাদি বলেন, কোনো অবস্থায় কুদস শরিফে কোনো ধরনের আগ্রাসন বা এই শহরের পরিচয় মুছে ফেলার কোনো প্রচেষ্টা মেনে নেয়া যায় না। কাজেই আমরা পবিত্র রমজান মাসে আল-আকসা মসজিদে আগ্রাসন ও সেখানে অমুসলিমদের অনুপ্রবেশ বন্ধ করার আহ্বান জানাচ্ছি।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর