https://channelgbangla.com
বুধবার, ২৯ জুন ২০২২, ০৪:২০ অপরাহ্ন

আমরা তো তাকে আত্মহত্যা করতে দেখলাম না: ইমরানকে খোঁচা নওয়াজের

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২
N.m

পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খানকে খোঁচা দিয়ে পাকিস্তান মুসলিম লিগ নওয়াজ (পিএমএল-এন) নওয়াজ শরিফ বলেছেন, আর্থিক সহায়তার জন্য আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) দ্বারস্থ হওয়ার আগে আত্মহত্যার ঘোষণা দিয়েছিলেন ইমরান খান। কিন্তু আমরা তো এখন পর্যন্ত তাকে আত্মহত্যা করতে দেখলাম না।

জাতীয় পরিষদে বিরোধী জোটের আনা অনাস্থা প্রস্তাবে হেরে ৯ এপ্রিল ক্ষমতাচ্যুত হন ইমরান খান। এর পর ফেডারেল সরকার গঠন হয় পাকিস্তানে। নওয়াজ শরিফের দলের নেতা শাহবাজ শরিফ প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।

পাকিস্তানে ক্ষমতার পালাবদলের পর বৃহস্পতিবার নওয়াজকে অভিনন্দন জানান পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো। লন্ডনে দুই নেতার মধ্যে বৈঠক হয়। এই বৈঠকের পর ইমরানের কড়া সমালোচনা করেন নওয়াজ। পাকিস্তানের রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতির অবনতির জন্য ইমরানকে দায়ী করেন তিনি।

বৈঠকে বিলওয়াল পিএমএল-এন থেকে প্রধানমন্ত্রী ও পাঞ্জাবের মুখ্যমন্ত্রী নির্বাচিত হওয়ায় নওয়াজকে অভিনন্দন জানান। নওয়াজের ভাই শাহবাজ শরিফ প্রধানমন্ত্রী আর তার ভাতিজা হামজা শাহবাজ পাঞ্জাবের মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন।

জিও নিউজের খবরে বলা হয়েছে, বৈঠকে নওয়াজ শরিফ ও বিলাওয়াল পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন। জাতীয় রাজনৈতিক বিষয়ে পারস্পরিক বোঝাপড়া ও ঐকমত্যের ভিত্তিতে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন তারা।

সুপ্রিমকোর্ট ২০১৭ সালে নওয়াজ শরিফকে প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষণা করে। দুর্নীতি মামলায় দণ্ডিত নওয়াজ সাজাভোগের সময় চিকিৎসার জন্য লন্ডনে যান। এর পর সেখান থেকে আর তিনি দেশে ফেরেননি।

বৈঠকর পর যৌথ সংবাদ সম্মেলনে অংশ নেন দুই নেতা। নওয়াজ দেশের অর্থনৈতিক পরিস্থিতি এবং ডলারের বিপরীতে রুপির অব্যাহত পতনে দুঃখপ্রকাশ করেন। তিনি বলেন, দেশের অর্থনীতি স্থিতিশীল করতে অনেক সময় লাগবে। কাজটি সহজ নয়।

দেশের রাজনৈতিক পরিবেশের অবনতির সমালোচনা করেন সাবেক এই প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ইমরান খান ও তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) যে পরিবেশ তৈরি করেছেন, এমনটি তিনি আগে কখনও দেখেননি। বিদায়ী সরকারের আমলকে পাকিস্তানের ইতিহাসে ‘কালো অধ্যায়’ হিসেবে অভিহিত করেন তিনি। প্রায় সব ইস্যুতে ‘পল্টি নেওয়ায়’ ইমরান খানের কড়া সমালোচনাও করেন তিনি।

ইমরানের বিরুদ্ধে বিদেশি ষড়যন্ত্রের অভিযোগ নাকচ করে দিয়ে নওয়াজ বলেন, ‘আপনি কি পারমাণবিক বিস্ফোরণে জড়িত ছিলেন? তা হলে কেন আপনার বিরুদ্ধে বিদেশি ষড়যন্ত্র হবে।’

নওয়াজ শরিফ বলেন, নতুন সরকারকে বড় ধরনের চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। সব দলকে মিলে দেশ চালানোর আহ্বান জানান নওয়াজ।

‘গত চার বছর ক্ষমতায় থেকে ইমরান খান যে বাজে পরিস্থিতি তৈরি করেছেন সেটি মোকাবিলায় আমাদের একসঙ্গে কাজ করতে হবে। তিনি সব বিষয়ে ইউ-টার্ন নিয়েছেন। যেসব অঙ্গীকার করেছিলেন ক্ষমতায় এসে তার উল্টো কাজ করেছেন।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর