https://channelgbangla.com
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৭:২৫ অপরাহ্ন

মার্কিন সরকারের বিরুদ্ধে ওয়াশিংটনে বিক্ষোভ

পার্সটুডে
  • আপডেট টাইম : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২
4c0sf0edc5bd0e222fd_800C450

পাকিস্তানের সদ্যবিদায়ী প্রধানমন্ত্রী ইমরান খারে নেতৃত্বাধীন সরকারকে উৎখাতের ষড়যন্ত্রে জড়িত থাকার জন্য মার্কিন সরকারের বিরুদ্ধে রাজধানী ওয়াশিংটন ডিসির পাকিস্তান দূতাবাসের সামনে ব্যাপক বিক্ষোভ হয়েছে। বিক্ষোভ অংশ নিয়েছেন আমেরিকায় বসবাসকারী পাকিস্তানি বংশোদ্ভূত শত শত নাগরিক।

বিক্ষোভে অংশ নেয়া লোকজন সরাসরি অভিযোগ করেছেন যে, ইমরান খানের সরকারকে ক্ষমতাচ্যুত করার ব্যাপারে বাইডেন প্রশাসন ভূমিকা রেখেছে। এ সময় তারা বহুসংখ্যক ব্যানার-ফেস্টুন বহন করেন এবং নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফকে প্রাইম মিনিস্টার এর পরিবর্তে ‘ক্রাইম মিনিস্টার’ বলে সম্বোধন করেন। মুসলিম লীগ এবং পিপলস পার্টির নেতাদেরকে বিক্ষোভকারীরা লুটেরা এবং দুর্নীতিবাজ বলে অভিহিত করেন। ইমরান খানের বিদায়ের পর প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছেন নওয়াজ শরীফপন্থী মুসলিম লীগের নেতা শাহবাজ শরীফ।

রাজধানী ওয়াশিংটন ডিসির বাইরে হিউস্টন এবং টেক্সাসেও ইমরান খানের পক্ষে হাজার হাজার মানুষ বিক্ষোভ মিছিল করেছেন। তারা নতুন সরকারকে ‘আমদানিকৃত সরকার’ বলে মন্তব্য করেন। বিদায়ী ইমরান খান সরকারের প্রতি সমর্থন জানিয়ে আগামী দিনগুলোতে আমেরিকার বিভিন্ন শহরে আরো বিক্ষোভ মিছিল করার পরিকল্পনা করছেন আয়োজকরা।

গত শনিবার ইমরান খানের সরকার জাতীয় সংসদে অনাস্থা ভোটে হেরে যান। পাকিস্তানের ভেতর এবং বাইরে থেকে অভিযোগ উঠেছে যে, ইমরান খানের সরকারকে উৎখাতের পেছনে আমেরিকার হাত রয়েছে। ইউক্রেন যুদ্ধে রাশিয়ার প্রতি সমর্থন দেয়া এবং চীনের সঙ্গে পাকিস্তানের ঘনিষ্ঠতার জন্য মার্কিন সরকার ইমরান খানের ওপর ক্ষুব্ধ হয়েছিল।#

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর