https://channelgbangla.com
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৬:২৮ অপরাহ্ন

পাকিস্তান ক্রিকেটে শোকের ছায়া

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
24updatenews-21

পাকিস্তান ক্রিকেটে শোকের ছায়া। না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার মোহাম্মদ হুসেইন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি দীর্ঘদিন ধরে কিডনির রোগে ভুগছিলেন।

মৃত্যুর আগে নিয়মিত তার ডায়ালাইসিস চলছিল তার। পাকিস্তানের হয়ে ২টি টেস্ট ও ১৪টি ওয়ানডে খেলা হুসেইন খেলোয়াড়ি জীবনে ছিলেন বাঁহাতি স্পিনার। আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন ১৯৯৬ থেকে ১৯৯৮ সালের মধ্যে। ব্যাট হাতেও মোটামুটি কার্যকরী ছিলেন।

আন্তর্জাতিক ক্রিকেটের পথ সুগম না হলেও হুসেইন ছিলেন ঘরোয়া ক্রিকেটের পরিচিত মুখ। বাংলাদেশের মাঠেও খেলেছেন। 

২০০১ সালে ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী লিমিটেডের হয়ে ঢাকা প্রি‌মিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ২৮টি উইকেট শিকারের পাশাপাশি ১ শতক ও ৭ অর্ধশতকে ৮১০ রান করেন; গড় ছিল ৫৪ ও স্ট্রাইক রেট ছিল ১৩৬.৩৬।

এর পরের আসরেও আবাহনীর হয়ে ঢাকা লিগে অংশ নেন হুসেইন। এছাড়া আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের সেরা বোলিং ফিগার তিনি গড়েছিলেন বাংলাদেশের মাটিতে। ১৯৯৮ সালে বাংলাদেশ, ভারত ও পাকিস্তানকে নিয়ে আয়োজিত হয় তিন জাতির ইন্ডিপেন্ডেন্স কাপ। সেই টুর্নামেন্টের ফাইনালে ভারতের বিপক্ষে ৩৩ রানে ৪ উইকেট শিকার করেন, যা ছিল হুসেইনের আন্তর্জাতিক ক্যারিয়ারের সেরা বোলিং ফিগার।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর