https://channelgbangla.com
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৮:০৭ অপরাহ্ন

ইরান সস্তায় আকর্ষণীয় গাড়ি আনছে বাজারে

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
4c0s0ac757e5df220uf_800C450

ইসলামি প্রজাতন্ত্র ইরান অভ্যন্তরীণ বাজারে নির্মিত নতুন মডেলের আকর্ষণীয় গাড়ি আনতে যাচ্ছ। এসব গাড়ি দেখতে যেমন মনোরম, তেমনি দামেও যথেষ্ট সস্তা হবে। দেশের সাধারণ লোকজনের পছন্দসই গাড়ি কেনার ক্ষমতা বাড়িয়ে তুলতে সরকারের পক্ষ থেকে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

ইরানের শিল্প উপমন্ত্রী মানুচেহের মানতেগি জানিয়েছেন, ২০২৩ সালের প্রথমদিকে দেশের বাজারে এই গাড়ি উন্মোচন করা হবে। মানসম্পন্ন গাড়ি উৎপাদন বাড়ানোর লক্ষ্য নিয়ে সরকার এ উদ্যোগ নিয়েছে বলে তিনি জানান।

মানুচেহের মানতেগি বলেন, আগামী বছরের ফেব্রুয়ারি মাসে এই গাড়ি উন্মোচন করা হবে যা হবে আধুনিক, আকর্ষণীয় এবং ক্রয় ক্ষমতার নাগালের মধ্যে।

ইরানের এই মন্ত্রী জানান, নতুন মডেলের গাড়ি তৈরির জন্য এরইমধ্যে প্রাথমিক কাজকর্ম শেষ হয়েছে। গাড়ি তৈরির জন্য ইরানের শিল্প মন্ত্রণালয় এবং দেশের গুরুত্বপূর্ণ কয়েকটি অটোমোবাইল কোম্পানি যৌথভাবে কাজ করছে। তিনি জানান, এই প্রকল্প বাস্তবায়নের জন্য সরকার খুবই আন্তরিক এবং প্রকল্প সফল হওয়ার জন্য প্রয়োজনীয় আর্থিক সমর্থন দেয়া হবে।

মানুচেহের মানতেগি বলেন, আন্তর্জাতিক বাজারে যে সমস্ত গাড়ি ৫,৪০০ ডলার থেকে ৫৮০০ ডলারের মধ্যে বিক্রি হয়, তার চেয়েও কম দামে ইরান নতুন মডেলের গাড়ি সরবরাহ করবে।

এক মাসের কিছু বেশি সময় আগে প্রেসিডেন্ট ইব্রাহিম রায়িসি একটি ডিক্রি জারির মাধ্যমে ইরানের অভ্যন্তরীণ বাজারে তৈরিকৃত গাড়িতে সংস্কার জোরদার করার আহ্বান জানিয়েছিলেন। ডিক্রিতে তিনি ইরানি জনগণকে তাদের স্বার্থের ভেতরে আকর্ষণীয় গাড়ি কেনার সুযোগ বাড়ানোর নির্দেশনা দেন।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর