https://channelgbangla.com
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৮:৩৪ অপরাহ্ন

চিত্রপ্রদর্শনী নিয়ে হাজির বিপাশা

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২
10

এক সময়ের টিভি নাটকের ব্যাপক জনপ্রিয় অভিনেত্রী বিপাশা হায়াত। অভিনয়ের বাইরেও নাট্যকার, নির্মাতা, সংগীতশিল্পী ও চিত্রশিল্পী হিসেবেও তার পরিচিতি রয়েছে। এই অভিনেত্রী পরিবারসহ পাড়ি জমিয়েছেন নিউ ইয়র্কের ব্রুকলিনে।  সেখানেই তার ব্যস্ততা পরিবার ও ছবি আঁকা নিয়ে। এবার দীর্ঘ আড়াই বছর পর সেখান থেকে দেশে ফিরেছেন বিপাশা। তার চিত্রকর্ম নিয়ে একটি একক চিত্রপ্রদর্শনী শুরু হচ্ছে ঢাকায়। খবরটি প্রথমে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান তার বাবা প্রখ্যাত অভিনেতা আবুল হায়াত। জানা গেছে বিপাশার এ প্রদর্শনীর নাম ‘প্রস্তরকাল’। আগামী ১৬ই এপ্রিল ধানমণ্ডির গ্যালারি চিত্রকে শুরু হচ্ছে তার একক চিত্রপ্রদর্শনী।

চলবে ঈদের আগ পর্যন্ত। সেটি ঘিরেই এখন ব্যস্ত সময় পার করছেন তিনি। এটি বিপাশা হায়াতের সপ্তম একক প্রদর্শনী। এতে ২০০টির বেশি ছবি স্থান পাবে। প্রদর্শনীর জন্য এসব চিত্রকর্ম উন্মুক্ত রাখা হবে বলে জানিয়েছে গ্যালারি চিত্রক কর্তৃপক্ষ। বিপাশা হায়াত বলেন, মধ্যে অনেকটা সময়ের বিরতি। এবার আমার একক চিত্র প্রদর্শনী হতে যাচ্ছে গ্যালারি চিত্রকে। আমি আসলে ছবি আঁকি না, ছবি প্রকাশ করি। ছবির মাধ্যমে আমার ভেতরের ভাবনাগুলো দৃশ্যমান হয়। ওই মুহূর্তে আমার ভেতরে যে ভাবনা চলে, সেটিকেই আমি ক্যানভাসে তুলে আনার চেষ্টা করি। এ অভিনেত্রী আরও বলেন, গত দুই বছরে এগুলো আমি তৈরি করেছি। বলা যায় ব্যস্ততা নিয়েই সময় কাটাই আমেরিকায়। এর আগে ম্যানহাটনের নিউ ইয়র্ক ডিজাইন সেন্টারের ট্রান্সফর্ম গ্যালারিতে ২০১৯ সালের মে থেকে ২০২০ সালের মে পর্যন্ত বিপাশা হায়াতের একক চিত্র প্রদর্শনী হয়েছিল। আড়াই বছর পর দেশে ফেরা প্রসঙ্গে বিপাশা হায়াত বলেন, এতদিন পর দেশে এলাম। পরিবার, আত্মীয়স্বজন, প্রিয়জনদের সঙ্গে দেখা হচ্ছে। এ অন্যরকম এক অনুভূতি। আর মধ্যে তো করোনার কারণে অনেক পরিচিতজনকে হারিয়েছি আমরা। এবারের এই ছুটিতে অভিনয় করার ইচ্ছে কী আছে? বিপাশা বলেন, না। এমন পরিকল্পনা নেই। কারণ আমার দুই সন্তান ও স্বামী আমেরিকায় আছে। তাই ঈদ পর্যন্ত দেশে থাকবো না। নতুন নাটকে কাজও করবো না হয়তো। পরিবারের সঙ্গেই ঈদটা কাটাবো।  নিজের লেখালিখি প্রসঙ্গে বিপাশা বলেন, লেখালেখির কাজটিও আমি আগের মতোই চালিয়ে নিচ্ছি। গত দু’বছরে কয়েকটি নাটক লিখেছি। এগুলো নিয়ে সামনে কাজ করবো।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর