https://channelgbangla.com
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৭:৩৮ অপরাহ্ন

নৃশংসভাবে ‘রুশ সেনাকে গুলি করে হত্যা’ করল ইউক্রেনের সেনা

আল জাজিরা
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
image-538909-1649336906

ইউক্রেনের রাজধানীর কাছে অবস্থিত বুচা শহরে রাশিয়ান সেনাদের চালানো নৃশংসতা নিয়ে এখন উত্তাল পুরো বিশ্ব।  যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডাসহ পৃথিবীর সব বড় দেশগুলো বুচার ঘটনায় রাশিয়ার সমালোচনা করেছেন।

এ ঘটনায় রাশিয়াকে জাতিসংঘের মানবাধিকার কমিশন থেকে বের করে দেওয়ায় জন্য বৃহস্পতিবার ভোটাভুটিও হচ্ছে।  আর এমন সময়ই সামনে এলো ইউক্রেনের সেনাদের নৃশংসতার চিত্র।

আটককৃত রুশ সেনাদের মানবাধিকার লঙ্ঘন করে তাদের হত্যা করার একটি ভিডিও এখন ভাইরাল হয়েছে।  পশ্চিমা শক্তিশালী গণমাধ্যম নিউইয়র্ক টাইমস এ ভিডিওটির সত্যতা যাচাই করেছে।

ঘটনাটি বুচা শহর থেকে ১১ কিলোমিটার দূরে একটি গ্রামে ঘটেছে বলে নিশ্চিত করেছে নিউইয়র্ক টাইমস। গণমাধ্যমটি জানিয়েছে, ওই ভিডিওতে দেখা যাচ্ছে,  জ্যাকেট দিয়ে মাথা মোড়ানো একজন রুশ সেনা মারাত্মকভাবে আহত অবস্থায় পড়ে গড়াগড়ি খাচ্ছিল।

এমন সময় ইউক্রেনের একজন সেনা বলে, ও বেঁছে আছে। শ্বাস নিচ্ছে।

তখনই আরেক সেনা গোঙরাতে থাকা ওই রুশ সেনাকে দুইবার গুলি করে। তখনও নড়তে থাকায় তৃতীয়বার গুলি করে মৃত্যু নিশ্চিত করে। ওই সেনার পাশে আরও তিন-চার জন রুশ সেনার নিথর দেহ পড়ে থাকতে দেখা যায়। যাদের হাত বাঁধা ছিল।

ভিডিওতে আরও দেখা যায়, রুশ সেনাদের পাশে একটি বিএমডি-২ গাড়ি দাঁড়িয়ে আছে। এই যুদ্ধযানটি রাশিয়ার সেনাবাহিনী ব্যবহার করে। আর রুশ সেনারা সবাই সেনাবাহিনীর পোশাক পরিহিত ছিলেন।

এদিকে রাশিয়ার পক্ষ থেকেও বার বার হয়েছিল, আটক সেনাদের ওপর বর্বরতা চালিয়েছে ইউক্রেন। কিন্তু রাশিয়ার এমন দাবিগুলোকে পাত্তা দেওয়া হচ্ছিল না।

অবশেষে নিউইয়র্ক টাইমসই রাশিয়ার দাবির সত্যতা নিশ্চিত করেছে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর