https://channelgbangla.com
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৭:৩৭ অপরাহ্ন

পাকিস্তান: ১৬ এপ্রিল পর্যন্ত স্থগিত পাঞ্জাবের মুখ্যমন্ত্রী নির্বাচন

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৬ এপ্রিল, ২০২২
20

পাকিস্তানের পাঞ্জাব পার্লামেন্টে মুখ্যমন্ত্রী নির্বাচন আবারও স্থগিত করা হয়েছে। বুধবার এ বিষয়ে ভোট হওয়ার কথা থাকলেও এই প্রক্রিয়া এখন আগামি ১৬ এপ্রিল পর্যন্ত স্থগিত থাকবে। পার্লামেন্টের দপ্তর থেকে এক বিবৃতিতে এ ঘোষণা দেয়া হয়েছে।

ওই ঘোষণার একটি কপি পেয়েছে করাচিভিত্তিক গণমাধ্যম ডন। এতে বলা হয়েছে, নির্ধারিত দিনে অর্থাৎ ১৬ই এপ্রিল সকাল সাড়ে ১১ টায় আবারও পার্লামেন্টের অধিবেশন বসবে। রোববার অধিবেশন বসলেও তাতে কোনো ভোট অনুষ্ঠিত হয়নি। উল্টো সরকার ও বিরোধী দলীয় নেতাদের মধ্যে হট্টগোলের কারণে পার্লামেন্টের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি হয়।

পাঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রী পদে পিএমএল-কিউ এর প্রার্থী হচ্ছেন চৌধুরি পারভেজ এলাহি এবং পিএমএল-এন এর প্রার্থী হচ্ছেন হামজা শেহবাজ। হামজার পেছনে রয়েছে জাহাঙ্গির খান তারিন গ্রুপও। ধারণা করা হচ্ছে, তিনিই এগিয়ে আছেন পাঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রী হওয়ার পথে।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হতে হলে ৩৭১ ভোটের মধ্যে ১৮৬ ভোট প্রয়োজন। পাঞ্জাবে পিটিআই’র আছে ১৮৩ আইনপ্রনেতা। পিএমএল-কিউ’র আছে ১০, পিএমএল-এন’র আছে ১৬৬ এবং পিপিপি’র আছে ৭ আইনপ্রনেতা

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর