https://channelgbangla.com
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৮:২৬ অপরাহ্ন

মেডিক্যালে ভর্তির ফলাফল দুপুরে

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
10

দেশের সরকারি ও বেসরকারি মেডিক্যাল কলেজে ভর্তি পরীক্ষার ফলাফল আজ মঙ্গলবার প্রকাশ করা হবে। দুপুর ১টায় ১০৯টি মেডিক্যাল কলেজের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

গতকাল সোমবার ফল প্রকাশ ঘিরে সব ধরণের প্রস্তুতি থাকলেও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক উপস্থিত থাকতে পারবেন না মর্মে তা একদিন পেছানো হয়।

মহাখালী স্বাস্থ্য অধিদফতরের পুরোনো ভবনের দ্বিতীয় তলায় স্বাস্থ্যমন্ত্রী উপস্থিত থেকে আজ এ ফলাফল প্রকাশ করবেন।

সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। এতে বলা হয়, মঙ্গলবার দুপুর ১টায় এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হতে যাচ্ছে।

গত শুক্রবার (১ এপ্রিল) এমবিবিএস (২০২১-২২ শিক্ষাবর্ষের) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১৯টি কেন্দ্রের মোট ৫৭টি ভেন্যুতে এক ঘণ্টার এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। কেন্দ্রগুলোর মধ্যে ১৮টি মেডিক্যাল ও একটি ছিল ডেন্টাল কলেজ।

এ বছর মেডিক্যাল কলেজসমূহে ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় রেকর্ডসংখ্যক শিক্ষার্থী আবেদন করেছেন। মোট আবেদনকারীর সংখ্যা এক লাখ ৪৩ হাজার ৭৩০ জন।

দেশে সরকারি মেডিক্যাল কলেজ রয়েছে ৩৭টি। মোট আসন সংখ্যা চার হাজার ৩৫০টি। আর ৭২টি বেসরকারি মেডিক্যাল কলেজ মিলিয়ে মোট আসন ১০ হাজার ৮২৯টি।

সেই হিসাবে প্রতি আসনের বিপরীতে লড়েছেন ৩৩ জনেরও বেশি পরীক্ষার্থী।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর