https://channelgbangla.com
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৭:৪৭ অপরাহ্ন

টিপকাণ্ডের প্রতিবাদে যা বললেন মিথিলা

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
image-537917-1649084084

টিপ পরায় এক নারীকে হেনস্তার ঘটনায় প্রতিবাদ জানিয়ে কপালে টিপ পরে ফেসবুকে ছবি পোস্ট করেছেন শোবিজ অঙ্গনের অনেকে। তাদের মধ্যে জনপ্রিয় অভিনেত্রী ও মডেল রাফিয়াত রশিদ মিথিলা অন্যতম।

রাজধানীর ফার্মগেটে নারী প্রভাষকের হেনস্তার প্রতিবাদ জানিয়েছেন তিনি।

আর সবার মতো তিনি ও নিজের টিপ পরা ছবি ফেসবুকে পোস্ট করেছেন। তার ছবিটি একটু ভিন্নতর। সেখানে দেখা যাচ্ছে, এ ধরনের হেনস্তাকারীর দিকে অস্ত্র তাক করে আছেন মিথিলা।

প্রতিবাদের ভাষাতে ভিন্নতা এনেছেন মিথিলা। কবিতার মতো করে চার লাইন লিখেছেন তিনি, -‘আমার টিপ নিয়ে কোন কথা নয়/আমার স্বাধীনতা নিয়ে কোন কথা নয়/যদি থাকে আমার আগুনে নিশ্চিহ্ন হবার ভয়/পৃথিবীটা তোমার একার নয়!’

অভিনেত্রীর ভাষ্য, ‘শাড়ি আর টিপ বাঙালি নারীর প্রিয় সাজ। সেই নিয়ে প্রশ্ন তোলা মানে তার আত্মমর্যাদায় আঘাত করা। যা আমি মেনে নিতে পারছি না।’

এদিকে মিথিলার এই কবিতা এবং ছবি নেটিজেনদের কাছে বেশ প্রশংসা কুড়াচ্ছে।

শুধু কি প্রতিবাদের উদ্দেশ্যেই এ ছবি তুলে আপলোড করেছেন মিথিলা?

জানা গেল, ছবিটি মূলত মিথিলা অভিনীত কলকাতার সিনেমা ‘মায়া’র একটি স্থির চিত্র। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন মিথিলা। সেই ছবিটিই টিপকাণ্ডে প্রতিবাদস্বরূপ শেয়ার করলেন মিথিলা। তবে ছবিটি নাকি সাদা-কালো ছিল। কপালের টিপের প্রতি সবার নজর কাড়তে সেটিকে রঙিন করে পোস্ট করেছেন মিথিলা।

প্রসঙ্গত, গত শনিবার রাজধানীর গ্রিন রোডের বাসা থেকে হেঁটে যাচ্ছিলেন তেজগাঁও কলেজের শিক্ষিকা লতা সমাদ্দার। যাওয়ার সময় পুলিশ কনস্টেবল নাজমুল ‘টিপ পরছোস কেন’ বলে মন্তব্য করেন তাকে। ঘটনার প্রতিবাদ জানালে একপর্যায়ে ওই কনস্টেবল তার পায়ের ওপর দিয়ে বাইক চালিয়ে চলে যান বলে অভিযোগ ওই কলেজ শিক্ষিকার।

সোমবার সেই পুলিশ কনস্টেবলকে চিহ্নিত করে হেফাজতে নিয়েছে পুলিশ। ইতোমধ্যে তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর