https://channelgbangla.com
রবিবার, ২২ মে ২০২২, ০৪:১৬ পূর্বাহ্ন

ইউক্রেনে রুশ হামলায় মার্কিন নাগরিক নিহত: যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ মার্চ, ২০২২
_123506887_gettyimages-1238909706

ইউক্রেনের চেরনিভ শহরে রাশিয়ার বাহিনীর গোলাবর্ষণে এক মার্কিন নাগরিক নিহত হয়েছেন। এই দাবি করেছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়।  খবর বিবিসির।

এক বিবৃতিতে ইউক্রেনের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র বলেন, আমরা নিশ্চিত করছি যে ১৭ মার্চ রাশিয়ার হামলায় মার্কিন নাগরিক মারা গেছেন। নিহতের পরিবারের প্রতি আমাদের সমবেদনা। এই করুণ সময়ে ওই পরিবারের পাশে আমরা রয়েছি।  এছাড়া আমাদের কিছুই বলার নেই।’

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনে নিহত ওই মার্কিন নাগরিক হলেন জেমস হুইটনি হিল। রুশ বাহিনীর প্রচণ্ড গোলাবর্ষণে তিনি মারা যান।

জেমস হুইটনি হিলের সঙ্গী একজন ইউক্রেনীয়। তার ওই সঙ্গী বেশ কিছু রোগে আক্রান্ত। ইউক্রেনের স্থানীয় হাসপাতালে চিকিৎসা করাতে গত বছরের ডিসেম্বরে সঙ্গীসহ ইউক্রেন যান জেমস হিল। রাশিয়া ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরুর পর থেকেই মার্কিন এই নাগরিক ইউক্রেনের পরিস্থিতি নিয়ে লিখছিলেন।

জাতিসংঘের হিসাব অনুযায়ী ইউক্রেনে যুদ্ধ শুরুর পর এখন পর্যন্ত ৫২ শিশুসহ ৭২৬ জন বেসামরিক মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন ১ হাজার ১২৪ জন।  তবে ইউক্রেনের দাবি তাদের প্রতিরোধে ১২ সহস্রাধিক রুশ সেনা নিহত হয়েছেন।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর