https://channelgbangla.com
রবিবার, ২২ মে ২০২২, ০৩:৩৫ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর জন্মদিনে বাগেরহাটে হাজার কন্ঠে জাতীয় সংগীত

জিবাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২
18

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বাগেরহাটে হাজারকন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়েছে।
বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় বাগেরহাট শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে পাশে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদনের মধ্যে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু করে জেলা প্রশাসন।

শ্রদ্ধা নিবেদনের পর কেন্দ্রীয় শহীদ মিনারে হাজারকন্ঠে জাতীয় সংগীত পরিবেশ করে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। পরে জেলা প্রশাসনের উদ্যোগে শহরে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে জেলা পরিষদের মাঠে গিয়ে শেষ হয়।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গত বছর শতকন্ঠে জাতীয় সংগীতের আয়োজন করা হয়েছিল। এ বছর হাজার কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়েছে। এতে বাগেরহাট পৌরসভার বিভিন্ন সরকারি, মাধ্যমিক ও কলিজিয়েট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী এবং সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

এদিকে জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শন, রক্তদান, বৃক্ষরোপণ, হাসপাতাল, এতিমখানা ও কারাগারে খাবার বিতরণ এবং সন্ধ্যায় আতশবাজি প্রদর্শন ও সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে জেলা প্রশাসন। আলো দিয়ে সাজানো হয়েছে সরকারি অফিস ও আওয়ামী লীগ কার্যালয়।

শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, সেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এছাড়া শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি অফিস, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠন ও জেলা প্রেসক্লাবের পক্ষ থেকে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানানো হয়।

অনুষ্ঠানে পুলিশ সুপার কে এম আরিফুল হক, বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খোন্দকার মো. রিজাউল করিম, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হেমায়েত উদ্দিন ভূঁইয়া, জেলা যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দীন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উন্নয়নকর্মী রিজিয়া পারভীন ও বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহাদ উদ্দীন হায়দার উপস্থিত ছিলেন।

সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উন্নয়নকর্মী রিজিয়া পারভীন বলেন, বঙ্গবন্ধু দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। বঙ্গবন্ধুর আদর্শকে বাস্তবায়ন করতে এই নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস জানতে হবে। বঙ্গবন্ধুর লালিত স্বপ্নকে বাস্তবায়ন করতে যুবসমাজকে এগিয়ে আসতে হবে।

বেঁচে থাকলে বৃহস্পতিবার ১০২ বছর পূর্ণ হত বাংলাদেশের জাতির পিতার। তার জন্মবার্ষিকী উদযাপনের সঙ্গে জাতীয় শিশু দিবস হিসেবেও পালিত হবে দিনটি।

গত বছরই স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ এক যোগে পালন করে বাংলাদেশ।

২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ সময়কে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করেছিল সরকার। করোনাভাইরাস মহামারীর কারণে ২০২০ সালে সাড়ম্বরে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ পালন করা যায়নি। পরে ওই বছরের ১৬ ডিসেম্বর পর্যন্ত মুজিববর্ষের সময় বাড়ায় সরকার।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর